নড়াইলে বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেললেন জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। শনিবার (১৩ এপ্রিল) সকালে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত ৩ দিনব্যাপী আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্টে ১৯৯৯ ব্যাচের হয়ে খেলেন তিনি।

খেলায় প্রথম ম্যাচেই প্রতিপক্ষ দলকে হারিয়ে জয় ছিনিয়ে নেয় মাশরাফির দল। ম্যাচে একটি উইকেট ও ৩০ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন তিনি। এ সময় মাশরাফির খেলা দেখতে ভিড় করেন বিভিন্ন বয়সী ক্রীড়াপ্রেমী মানুষ। 

ম্যাচ শেষে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বলেন, এই টুর্নামেন্টের অনেকগুলো উদ্দেশ্য রয়েছে। অনেক ব্যাচ রয়েছে যাদের সঙ্গে ১০ থেকে ২০ বছরেও দেখা হয় না। তাই, ঈদের এ ছুটির সময়ে বিনোদনের জন্য এ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হয়। এ ছাড়া জুনিয়র যে ব্যাচ রয়েছে তারা মাঠমুখী হলে মাদক বা অসামাজিক কাজ থেকে দূরে থাকবে। খেলাধুলায় একমাত্র পারে সবকিছু (অন্যায় কাজ) থেকে দূরে রাখতে। সবকিছু মিলিয়ে একটা কম্বিনেশন করে এই টুর্নামেন্ট। সামনের বছর আরও বড় পরিসরে এ আয়োজন করা হবে ইনশা আল্লাহ।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয় গত ১২ এপ্রিল। আজ দ্বিতীয় দিনের মতো খেলা চলছে। আগামীকাল ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এ খেলায় নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৯৯০ সালের এসএসসি ব্যাচ থেকে শুরু করে মোট ৩২টি দল অংশগ্রহণ করে। 

মো. রাজু শেখ/এএএ