ফেনীর ছাগলনাইয়ায় টাকা চুরির অভিযোগ এনে মাকে গাছের সঙ্গে বেঁধে নূর মোহাম্মদ (১৮) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠেছে। শনিবার (১৩ এপ্রিল) উপজেলার বাথানিয়া গ্রামে এ ঘটনা ঘটে। 

নূর মোহাম্মদ নোয়াখালীর সুধারাম থানার আন্দার চর গ্রামের নূর ইসলামের ছেলে। তিনি ছাগলনাইয়া উপজেলার বাথানিয়া গ্রামের এক ব্যাংক কর্মকর্তার বাড়িতে কেয়ারটেকার হিসেবে থাকতেন।

নূর মোহাম্মদের মা বিবি খাদিজা বলেন, অভাবের কারণে চার বছর আগে নূর মোহাম্মদকে ছাগলনাইয়ার ব্যাংক কর্মকর্তা মঈন উদ্দিনের বাড়িতে কেয়ারটেকার হিসেবে কাজ করতে দিয়েছিলাম। প্রতি মাসে তারা দুই হাজার টাকা করে বেতন দিতেন। কিন্তু কখনো ছুটি দিতেন না। সেই ক্ষোভ থেকে ২৭ রমজানের দিন আমার ছেলে ওই বাড়ি থেকে ৮০ হাজার টাকার একটি খাম নিয়ে নোয়াখালীর বাড়িতে চলে আসে। তারপর থেকে ওই পরিবার মোবাইল ফোনে বারবার হুমকি দেন। ঈদের পরদিন আমি ছেলেকে নিয়ে তাদের বাড়িতে হাজির হয়ে ওই টাকাগুলো তাদের হাতে বুঝিয়ে দিয়েছি। কিন্তু তাতেও তারা ক্ষান্ত হননি। মঈন উদ্দিনের চার ভাই মিলে আমার ছেলেকে মারধর শুরু করেন। বাধা দিলে আমাকেও মারধর করে গাছের সঙ্গে বেঁধে রাখে। 

তিনি আরও বলেন, আমি তাদের কাছে ছেলের জীবন ভিক্ষা চেয়েছি। তবু তাদের মন গলেনি। দফায় দফায় মারধর করতে করতে শনিবার বিকেলে আমার ছেলে মৃত্যুর কোলে ঢলে পড়ে। আমি এ হত্যার বিচার চাই।

এ ঘটনায় রোববার (১৪ এপ্রিল) নূর মোহাম্মদের মা বাদী হয়ে ছাগলনাইয়া থানায় ছয়জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশ অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা মঈন উদ্দিনকে গ্রেপ্তার করেছে। তিনি ছাগলনাইয়ার বাথানিয়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে। 

ছাগলনাইয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম ঢাকা পোস্টকে বলেন, শনিবার রাত ৮টার দিকে খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে যুবকের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। তার শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। আজ ফেনী জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 

তারেক চৌধুরী/এএএ