ঝিনাইদহের শৈলকুপায় বৈশাখী উৎসবে নীল পূজা উপলক্ষ্যে কাদা খেলা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে স্বাধীন বিশ্বাস (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। রোববার (১৪ এপ্রিল) রাতে উপজেলার ভগবান নগর আদিবাসী পাড়ায় এ ঘটনা ঘটে।  

স্বাধীন বিশ্বাস ভগবান নগর আদিবাসী পাড়ার সুনিল বিশ্বাসের ছেলে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন শৈলকুপা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম চৌধুরী।

স্থানীয় সূত্রে জানা যায়, ভগবান নগর গ্রামের আদিবাসী পাড়ায় পহেলা বৈশাখ উপলক্ষ্যে কাদা খেলার আয়োজন করে স্থানীয় আদিবাসী সম্প্রদায়। রোববার রাতে এ নিয়ে ওই গ্রামের মাতব্বর সুনিল বিশ্বাসের সঙ্গে টিপন বিশ্বাসের কথা কাটাকাটি হয়। এর জেরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে বাড়ির পেছনে সুনিলের ছেলে স্বাধীনকে একা পেয়ে টিপন ও তার সহযোগীরা লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় স্বাধীনের মৃত্যু হয়। এ ঘটনার পর থেকে পলাতক রয়েছে টিপন ও তার সহযোগীরা।

শৈলকুপা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে আমরা অভিযান চালাচ্ছি।

আব্দুল্লাহ আল মামুন/এএএ