খামারে বিষ দিয়ে ৫০০ হাঁস মেরে ফেলার অভিযোগ

যশোরের বাঘারপাড়ায় পূর্বশত্রুতার জের ধরে একটি খামারে বিষ দিয়ে ৫০০ হাঁস মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (৩১ ডিসম্বের) চারজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী খামারি জমির শেখ।

অভিযোগ পেয়ে বাঘারপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ভুক্তভোগী খামারি জমির শেখ উপজেলার দেয়াড়া গ্রামের আনছার শেখের ছেলে। 

জমির শেখ জানান, ব্যাংক থেকে ঋণ নিয়ে তিনি মাছের ঘেরের সঙ্গে হাঁসের খামার গড়ে তুলেছিলেন। অন্যদিনের মতো বৃহস্পতিবার সকালে তিনি খামারের হাঁসগুলোকে খাবার দিয়ে অন্য কাজে বের হন। দুপুরে খামারে গিয়ে হাঁসগুলোকে ঝিমুতে দেখতে পান। বাজার থেকে চিকিৎসক আনতে আনতে চোখের সামনেই ৫০০টি হাঁস মারা যায়। এতে প্রায় দেড় লাখ টাকারও বেশি ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, উপজেলার কৃষ্ণনগর গ্রামের আহাদ আলী এবং দেয়াড়া গ্রামের রবিউল ইসলাম, কবির হোসেন ও ইনছান আলীর সঙ্গে তার আগে থেকে দ্বন্দ্ব ছিল। এ কারণে তারা খামারে বিষ দিয়ে হাঁসগুলো মেরে ফেলেছেন। এছাড়াও দুই মাস আগে ওই চারজন মিলে বিষ দিয়ে তার এক হাজার ৩০০ হাঁস মেরে ফেলেছিলেন।

বাঘারপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন ঢাকা পোস্টকে জানান,  খাবারের সঙ্গে বিষ প্রয়োগ করে প্রতিপক্ষের লোকজন হাঁসগুলো মেরে ফেলেছে। এ ঘটনায় চারজনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী জমির শেখ। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরএআর