বরগুনার পাথরঘাটায় ঈদ-পরবর্তী পুনর্মিলনী উপলক্ষ্যে প্রীতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এতে অংশগ্রহণ করে সুপ্রিম কোর্টের আইনজীবী ও হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল একাডেমি ও গোলাম সবুর টুলু স্পোর্টস ক্লাব। এসময় খেলার মাঠে ব্যারিস্টার সুমনকে ও তার খেলা দেখতে জেলার দূরদূরান্ত থেকে হাজারো মানুষ ভিড় করেন।

সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে পাথরঘাটা পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এমপি গোলাম সবুর টুলু ফাউন্ডেশন ও স্মৃতি সংসদের আয়োজনে এ প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

সরেজমিনে পাথরঘাটার শেখ রাসেল মিনি স্টেডিয়াম ঘুরে দেখা যায়, খেলা শুরু হওয়ার অনেক আগেই ব্যারিস্টার সুমনকে এক নজর দেখতে ভিড় জমাতে শুরু করেন জেলার বিভিন্ন এলাকা থেকে আসা হাজার হাজার মানুষ। পরে ব্যারিস্টার সুমন মাঠে এসে উপস্থিত উৎসুক দর্শক ও ভক্তদের হাত নাড়িয়ে শুভেচ্ছা জানান। এসময় অনেকেই আবার সুমনের স্মৃতি সংরক্ষণ করতে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন।

পরে মনোমুগ্ধকর উদ্বোধনী নৃত্য পরিবেশনা শেষে ৯০ মিনিটের প্রীতি ফুটবল খেলা শুরু হয়। তবে খেলার শেষ সময় পর্যন্ত উভয়পক্ষের কেউ গোল দিতে না পারায় গোল শূন্য খেলা দেখে সন্তুষ্ট থাকতে হয় উপস্থিত দর্শকদের। খেলা শেষে ব্যারিস্টার সুমনকে বেস্ট প্লেয়ারের ট্রফি তুলে দেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা।

পাথরঘাটা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মন্দিরা বিশ্বাস খেলা দেখতে এসে ঢাকা পোস্টকে বলেন, খেলা আমরা উপভোগ করছি। আমরা চাই বরগুনার পাথরঘাটায় এমন আরও খেলার আয়োজন হোক।

একই কলেজ থেকে খেলা দেখতে আসা মোসাম্মৎ তন্নি আক্তার ঢাকা পোস্টকে বলেন, এ ধরনের খেলার আয়োজন করা হলে আমরা তা উপভোগ করতে পারি। এছাড়া বাচ্চারাও খেলা দেখে আনন্দিত হবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য এমন আয়োজন একটি ভালো দিক।

প্রীতি ফুটবল টুর্নামেন্টের আয়োজনের বিষয়ে প্রয়াত এমপি গোলাম সবুর টুলু ও বর্তমান সংসদ সদস্য সুলতানা নাদিরার বড় মেয়ে ফারজানা সবুর রুমকি বলেন, নির্বাচন পরবর্তী ঈদ এবং নববর্ষের পরে এমপি গোলাম সবুর টুলু ফাউন্ডেশন ও স্মৃতি সংসদের ফুটবল দলের মাধ্যমে এ আয়োজন করা হয়েছে। আমাদের এ ফাউন্ডেশন অনেক আগে থেকেই এমন সব খেলার আয়োজন করছে। আমাদের ক্রিকেট টিম, ব্যাডমিন্টন টিমসহ আরও অনেক খেলার টিম রয়েছে। মাদককে না বলে খেলাধুলাকে প্রাধান্য দিতেই আমরা এ আয়োজন করেছি। এছাড়াও এই ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় প্রায় ৫০ থেকে ৬০টি পরিবারকে সহযোগিতা করা হয়েছে। এ ফাউন্ডেশনের মাধ্যমে ভবিষ্যতেও বিভিন্ন ধরনের খেলার আয়োজন করা হবে বলেও জানান তিনি।

বরগুনায় প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলতে এসে সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আমি এক এলাকার এমপি হয়ে দেশের কিছুই বদলাতে পারব না। তবে জন্মের পরে যে ফুটবল খেলা পেয়েছি, তার থেকে ভালো খেলা রেখে যেতে পারলে এটাই আমার বড় সফলতা হবে। ফুটবল আমার প্রথম প্রেম। খেলার মধ্যে একমাত্র ফুটবলই কম খরচে খেলা যায়। এজন্যই এ ফুটবলকে বাঁচিয়ে রাখতে একা একা যুদ্ধ করে যাচ্ছি।

বরগুনার পাথরঘাটায় খেলতে আসা ফুটবল মাঠের অবস্থা বেশি ভালো না থাকায় তিনি আশ্বাস দিয়ে বলেন, ক্রীড়ামন্ত্রীর সঙ্গে কথা বলে এখানে একটি স্টেডিয়াম তৈরি করা হবে। এছাড়াও বরগুনা-২ আসনের উন্নয়নমূলক বিভিন্ন কাজের জন্য বিশেষ করে পর্যটন শিল্প উন্নয়নে একটি মেগা প্রকল্প বাস্তবায়নে সংসদ সদস্য সুলতানা নাদিরার সঙ্গে একত্রে কাজ করবেন বলেও জানান তিনি।

প্রীতি ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা-২ আসনে সংসদ সদস্য সুলতানা নাদিরা, জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম, পুলিশ সুপার আবদুস ছালাম, পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রোকনুজ্জামান খান, বরগুনার পৌর মেয়র কামরুল আহসান মহারাজসহ জেলা উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এসএসএইচ