ফরিদপুরের কানাইপুরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হওয়ার ঘটনায় সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এ কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত করে জেলা প্রশাসক বরাবর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে। প্রথমে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির কথা বলা হলেও পরে দুজনকে বাড়ানো হয়েছে।

এ কমিটির সভাপতি করা হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আলী সিদ্দিকীকে। কমিটির অন্য সদস্যরা হলেন-বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক্সিডেন্ট রিচার্স ইনস্টিটিউটের (এআরআই) একজন প্রতিনিধি, জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপথ বিভাগ, ফায়ার সার্ভিস ও বিআরটিএ এর একজন করে প্রতিনিধি। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আলী সিদ্দিকী বলেন, এ ঘটনা ঘটার পর আমি জেলা প্রশাসকের সঙ্গে ঘটনাস্থলে গিয়েছিলাম। তিনি আমাকে একটি কমিটি করে এটি তদন্ত করে কীভাবে ঘটনা ঘটেছে, কার দোষ এবং এ থেকে উত্তরণে কী কী উপায় থাকতে পারে এসব বিষয় উল্লেখপূর্বক প্রতিবেদন দাখিল করতে বলেছেন।

তিনি বলেন, আমরা এটি নিয়ে এখনও বসিনি। সংশ্লিষ্ট অন্যান্য দপ্তর থেকেও প্রতিনিধি বাছাই করে আমাকে জানানো হয়নি। এই প্রতিনিধি কালকের মধ্যে পেয়ে যাব। আশা করছি আগামীকাল বুধবার (১৭ এপ্রিল) আমাদের কমিটির অন্যান্য সদস্যদের নিয়ে আমরা কাজ শুরু করে আগামী তিন দিনের ভেতর এ প্রতিবেদন জমা দিতে সক্ষম হবো।

জহির হোসেন/এমএএস