নাটোরে ঠিকাদারি কাজের অর্থ লেনদেন নিয়ে পূর্ববিরোধের জেরে পৌরসভা চত্বরের ভেতরে ৫নং ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান হিরো ও ঠিকাদার হাসানুর রহমান হাসুর গ্রুপের মধ্যে সংঘর্ষে শিশির হোসেন (২৩) নামের এক যুবক নিহত হয়েছেন।

নিহত শিশির শহরের কান্দিভিটা এলাকার মোজাহার আলীর ছেলে। তিনি কাউন্সিলর রোকনুজ্জামান হিরোর অনুসারী।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর ২টায় নাটোর পৌরসভা চত্বরের ভেতরে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পৌরসভা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নাটোর পৌরসভা ও স্থানীয় সূত্রে জানা গেছে, কাউন্সিলর রোকনুজ্জামান হিরো এবং ঠিকাদার ও যুবলীগকর্মী হাসুর মধ্যে একটি টেন্ডারের টাকা পাওনা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। আজ পৌর মেয়রের সম্মেলন কক্ষে এ বিষয়ে বিরোধ নিষ্কৃতির জন্য একটি সালিশি বৈঠক বসার কথা ছিল। এরই মধ্যে উভয়পক্ষ পৌরসভা চত্বরে সংঘর্ষে লিপ্ত হয়। এর একপর্যায়ে ঠিকাদার হাসুকে কুপিয়ে জখম করে কাউন্সিলর রোকনুজ্জামান হিরো ও তার লোকজন। এর কিছুক্ষণ পরে হাসুর লোকজন কাউন্সিলর রোকনুজ্জামানের সমর্থক  শিশিরের ঘাড়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে।

পরে শিশিরকে স্থানীয়রা উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরপরই হাসপাতাল প্রাঙ্গণে আসেন পুলিশ সুপার তারিকুল ইসলাম। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, ঘটনার সংবাদ পাওয়ার পর পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুই পক্ষের প্রধানকেই গ্রেপ্তার করা হয়েছে। এর সঙ্গে আরও যারা জড়িত তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

গোলাম রাব্বানী/এমজেইউ