মায়ের কাছে স্মার্ট মোবাইল ফোন কিনে চেয়েছিল কিশোর আনাস মুসুল্লি (১৫)। কিন্তু মা মোবাইল ফোন কিনে দিতে পারবে না জানালে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে আনাস। গতকাল সোমবার (১৫ এপ্রিল) দিবাগত রাতে শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের পুনাইখার কান্দি গ্রামে এ ঘটনা ঘটে। আনাস মুসুল্লি পুনাইর খার কান্দি গ্রামের আব্দুল আলিম মুসুল্লির ছেলে।

পুলিশ জানা যায়, আনাস মুসুল্লি নামের ওই কিশোর স্থানীয় একটি মাদরাসায় পড়াশোনা করতো। কয়েক মাস আগে পড়াশোনা বন্ধ করে দেয় সে। এরপর থেকে আনাস বাড়িতেই থাকতো। সোমবার রাতে মায়ের কাছে একটি স্মার্ট মোবাইল কিনে নেওয়ার বায়না ধরে সে। তবে তার মা তাকে মোবাইল কিনে দিতে অস্বীকৃতি জানালে ঘরে দরজা বন্ধ করে ঘুমিয়ে পড়ে সে। পরে ভোর রাতে নামাজে ডাকতে গেলে দরজা বন্ধ থাকায় জানালা দিয়ে আনাসের মরদেহ ঝুলে থাকতে দেখে পরিবারের লোকজন। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। 

আনাসের চাচা আব্দুস সাত্তার মুসুল্লি ঢাকা পোস্টকে বলেন, রাতের বেলা আনাস ওর মায়ের কাছে টাচ মোবাইল চেয়েছিল। পরিবারের লোকজন কিনে দেয়নি বলে অভিমানে ফাঁস নিয়েছে।

বিষয়টি নিয়ে নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, আমরা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

সাইফ রুদাদ/এমএএস