ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মেয়ে জামাইকে ঈদে কাপড় ও সেমাই কিনে দিতে না পারায় স্বামীর ওপর অভিমান করে জাহানারা বেগম (৬৫) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।

জাহানারা বেগম উপজেলার দুওসুও ইউনিয়নের ছাগলডাঙ্গী গ্রামের মো. বজির উদ্দিনের স্ত্রী ।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, অভাবের সংসারে ঈদে একমাত্র মেয়ে জামাইয়ের বাড়িতে সেমাই ও কাপড় কিনে দিতে না পারায় ঈদের দিন থেকে স্বামী বজির উদ্দীনের সঙ্গে ঝগড়া হয় স্ত্রী জাহানারা বেগমের। এর জেরে গত সোমবার থেকে খাওয়া-দাওয়া বন্ধ করে দেন জাহানারা বেগম। এরপর মঙ্গলবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

এ বিষয়ে বজির উদ্দিনের বড় ছেলে জাহাঙ্গীর বলেন, আমাদের সংসারে তিন ভাই ও এক বোন। বাবা মানুষের দোকানে কাজ করেন। পরিবারে অভাবের কারণে ঈদে বোন ও বোন জামাইকে সেমাই ও নতুন কাপড় দিতে পারেননি বাবা। এ নিয়ে মায়ের সঙ্গে ঝগড়া হয় বাবার। এর জেরে গতকাল রাত থেকে মা খাওয়া-দাওয়া ছেড়ে দেন। আজ ভোর পাঁচটার দিকে ঘুম থেকে ওঠে আমি গরু ঘরে গেলে মাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। আমার মা গরু ঘরেই পাশেই থাকতেন। আমাদের গরু ঘর আর থাকার ঘর একটিই। 

এ বিষয়ে দুওসুও ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আনার আলী বলেন, পরিবারটি খুব দরিদ্র। জামাইকে নতুন কাপড় দেবে সেই সামর্থ্য তাদের ছিল না। তাই স্বামীর ওপর আক্ষেপ থেকে জাহানারা বেগম আত্মহত্যা করেছেন। 

বালিয়াডাঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবীর বলেন, আজ সকালে দুওসুও ইউনিয়নের ছাগলডাঙ্গী গ্রামে এ ঘটনা ঘটে। লাশ উদ্ধার করে প্রাথমিকভাবে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

আরিফ হাসান/এএএ