ছেলের বউয়ের অত্যাচারে অতিষ্ঠ হয়ে বাড়ির আঙিনায় বসবাস করতেন শতবর্ষী মাবিয়া খাতুন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার এই অসহায়ত্বের কথা তুলে ধরা হলে নানা সমালোচনা হতে থাকে। বিষয়টি জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার নজরে এলে তিনি তাৎক্ষণিক মাধবপুর থানার ওসিকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

৮ এপ্রিল বিকেলে উপজেলার রিয়াজনগর গ্রামের মৃত আবদুল খালেকের স্ত্রী মাবিয়া খাতুনের (১০২) ঘরে শাড়ি, চাল, তেল ও খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন ওসি আবদুর রাজ্জাক। পরে পুত্রবধূকে বুঝিয়ে ঘরে তুলে দেন মাবিঢা খাতুনকে। এরপর থেকে তিনি ঘরেই বসবাস করেন।

মাবিয়া খাতুন একা ঘর থেকে বের হতে পারতেন না। পুলিশ সুপার বিষয়টি জানতে পেরে মাধবপুর-চুনারুঘাট সার্কেলের সিনিয়র পুলিশ সুপার মো. মহসিন আল মুরাদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক রোকন, ওসি (তদন্ত) মো. আমনুল ইসলামসহ রোববার বিকেলে একটি হুইলচেয়ার নিয়ে পুনরায় হাজির হন বৃদ্ধার ঘরে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক ঢাকা পোস্টকে বলেন, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে প্রথমে শাড়ি, চাল, ডালসহ খাদ্যসামগ্রী নিয়ে হাজির হই। এরপর তার ছেলে ও পুত্রবধূকে বুঝিয়ে ঘরে দিয়ে আসি। ছেলে ও পুত্রবধূ তাদের ভুল বুঝতে পেরে ক্ষমা চান বৃদ্ধ মায়ের কাছে।

তিনি বলেন, রোববার (২৬ এপ্রিল) স্যারের দেওয়া উপহার একটি হুইলচেয়ার নিয়ে তাদের বাড়িতে যাই। এখন হুইলচেয়ারের মাধ্যমে তিনি বাইরে ঘুরতে পারবেন, আলো-বাতাস দেখতে পারবেন।

মোহাম্মদ নুর উদ্দিন/এনএ