বাগেরহাটের আঞ্চলিক মহাসড়কের মোরেলগঞ্জ বেইলি ব্রিজের রেলিংয়ে ধাক্কা লেগে একটি যাত্রীবাহী বাস আটকে আছে। ফলে গুরুত্বপূর্ণ এই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে শরণখোলাগামী জিএমএস পরিবহনের একটি যাত্রীবাহী বাস ব্রিজের রেলিংয়ের সঙ্গে আটকে যায়। 

ঘটনার পরপরই চালক ও চালকের সহযোগী পালিয়ে যান। বুধবার (১৭ এপ্রিল) দুপুর ২টা পর্যন্ত বাসটি সরানো সম্ভব হয়নি বলে জানা গেছে। 

স্থানীয়রা বলেন, যাত্রীবাহী বাসের ধাক্কায় বেইলি ব্রিজের রেলিং ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে গুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। সেতুর দুই পাশে যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। পথচারী, যানবাহন চালক, দূরপাল্লার যাত্রী ও স্থানীয়রা ভোগান্তিতে পড়েছেন। ঘটনার পর থেকে সড়কে মোরেলগঞ্জ ও শরণখোলা থেকে খুলনা, ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ঈদ যাত্রার প্রায় ৬০টি বাস আটকে রয়েছে। কমপক্ষে ৩ হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন। অনেকে ফিরে গেছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে সড়ক বিভাগ বলছে, বাসটি উদ্ধারের জন্য পুলিশের র‍্যাকার পাঠানো হচ্ছে। বাসটি উদ্ধারের পর সেতুর ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। তবে আপতত যান চলাচল স্বাভাবিক হতে সময় লাগবে।

শরণখোলা থেকে ঢাকাগামী যাত্রী মইনুল ইসলাম বলেন, সকাল থেকে সেতুর এখানে বসে আছি। কখন যে ঠিক হবে জানি না। আজকে হয়ত আর যেতে পারব না।

পথচারী রবিউল ইসলাম বলেন, রাত ৩টা থেকে যান চলাচল বন্ধ রয়েছে। সেতুর দুই পাশে অনেক গাড়ি থেমে আছে। তবে বাইসাইকেল ও ভ্যান ঝুঁকি নিয়ে সেতু পার হচ্ছে।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক সুলতান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আমরা দ্রুত যান চলাচল স্বাভাবিক করতে চেষ্টা করছি। সড়ক বিভাগ, পুলিশ, বাস শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

শেখ আবু তালেব/আরকে