ঠাকুরগাঁওয়ে নকল সোনার (তামার) বার দেখিয়ে এক গৃহবধূর ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে সদর উপজেলায় ২৯ মাইল এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার জানায়, বেলা ১টার দিকে দিনাজপুরের বটতলী বাজারে বোনের পাওনা ৫০ হাজার টাকা নিয়ে যাচ্ছিলেন রাহেলা বেগম। এ সময় যাত্রীবেশী এক প্রতারকের ফাঁদে পড়ে ওই টাকা খোয়ান তিনি।

রাহেলা বেগম জানান, দুপুরে ২৯ মাইল বাজার থেকে অটোরিকশায় ওঠেন দিনাজপুরের বটতলি বাজারে যাওয়ার জন্য। এ সময় অটোরিকশায় আনুমানিক ৩৫ বছর বয়সী এক যুবক ছিল। অটোরিকশাটি কিছুদূর যাওয়ার পর রিকশার সিটের নিচে ১০ টাকা দিয়ে মোড়ানো সোনার বার বের করেন ওই যুবক। পরে রাহেলা বেগমকে জিজ্ঞেস ক‌রেন মোড়ানো টাকাটি তার কি না। প‌রে তি‌নি না সূচক উত্তর দি‌লে পেঁচানো টাকার ভেতর থেকে সোনার বারটি বের করেন। সঙ্গে ছিল একটি চিরকুট। এ সময় নিজেকে অক্ষরজ্ঞানহীন বলে অটোচালককে চিরকুটটি পড়তে বলেন ওই যুবক। অটোচালক উচ্চস্বরে পড়ে শোনান, সিঙ্গাপুরের প্রবাসী বাবা তার মেয়ের জন্য ২২ ক্যারেটের সোনার বার‌টি ৪ লাখ টাকা দামে কিনেছেন। এটি যত্ন করে রাখতে বলেছেন। প‌রে কথার ফাঁদে পড়ে রা‌হেলা বেগম নিজের কা‌ছে থাকা ৫০ হাজার টাকা প্রতারকের হাতে তুলে দিয়ে স্বর্ণের বারটি নিয়ে নেন। পরে প্রতারক নেমে গেলে তিনি বুঝতে পারেন, স্বর্ণের বারটি নকল এবং তিনি প্রতারণার শিকার হয়েছেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি এম ফিরোজ ওয়াহিদ বলেন, প্রতারক চক্র টার্গেট করে নারীদের বিভিন্নভাবে প্রলোভিত করে এ ধরনের অপরাধ করে থাকে। থানায় লিখিত অভিযোগ পে‌লে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরিফ হাসান/এএএ