জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার ইটাখোলা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য পদে পুলিশের কঠোর পাহারায় নির্বাচন সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে দুটি প্যানেল অংশ নেয়। প্যানেলের প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করায় পুলিশ নিরাপত্তায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

অভিভাবকদের সরাসরি ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচনটি সম্পন্ন হয়। উক্ত নির্বাচনে অভিভাবক সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে ৮ জন পুরুষ ও ২ জন মহিলা প্রার্থী নির্বাচনে অংশ নেয়। ইটাখোলা উচ্চ বিদ্যালয়ের অভিভাবকদের ভোটার সংখ্যা মোট ২৩৭ জন। ভোট পড়েছে ২২৩ ভোট।

নির্বাচনে ক্ষেতলাল পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর লিটন মোল্লা ও একই পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জুলফিকার আলী চৌধুরী সভাপতি পদে লড়বেন। এজন্য তাদের অনুসারী অভিভাবক সদস্যদের মধ্যে আলাদা আলাদা দুটি প্যানেল করা হয়। আর নির্বাচনে লিটন মোল্লার প্যানেলের সকল অভিভাবক সদস্য জয়লাভ করেন।

জয়লাভ করা প্রার্থীরা হলেন, আবু তালেব মোল্লা (১৫৬ ভোট), আব্দুল আলিম চৌধুরী (১৫২ ভোট), ছানোয়ার হোসেন মোল্লা (১৪৯ ভোট), বেলাল ফকির (১৪৫ ভোট) এবং সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদে ফারজেনা হক (১৫২) ভোট। এছাড়া একইদিন শিক্ষক প্রতিনিধি পদেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে তিনজন অংশ নেন। তাদের মধ্যে তাপস কুমার বসাক (১০ ভোট) ও সুজাউল ইসলাম (৭ ভোট) নির্বাচিত হয়েছে।

ক্ষেতলাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয়  এজন্য নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মো. আফতাবুজ্জামান আল ইমরান ঢাকা পোস্টকে বলেন, ইটাখোলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচনে কোনো রকম সংঘাত এড়াতে পুলিশ মোতায়েন ছিল। নির্বাচন ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ওই বিদ্যালয়ের ২৩৭ ভোটারের মধ্যে ২২৩ জন অভিভাবক ভোটাধিকার প্রয়োগ করেছেন।

চম্পক কুমার/এমএএস