ভারতের লোকসভা নির্বাচন উপলক্ষে তিনদিন বন্ধ থাকছে দেশের চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশন চেকপোস্ট । বুধবার (১৭ এপ্রিল) থেকে আগামী ১৯ এপ্রিল পর্যন্ত ইমিগ্রেশন বন্ধ ঘোষণা করা হয়েছে বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ইমিগ্রেশন পুলিশ।

বুধবার দুপুরে বাংলাবান্ধা ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী ঢাকা পোস্টকে বলেন, ভারতের লোকসভা নির্বাচনের কারণে তিনদিন আমাদের চারদেশীয় স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট বন্ধ ঘোষনা করা হয়েছে। এ মর্মে জলপাইগুড়ী জেলা ম্যাজিস্ট্রেট সামা পারভীন চিঠি দিয়ে যাত্রী পারাপার বন্ধ রাখার জন্য বলা হয়েছে। তাই যাত্রী পারাপার হবে না।

ইমিগ্রেশন বন্ধ ঘোষণার পাশাপাশি বাংলাবান্ধা স্থলবন্দরের ভারতের পণ্য আমদানিও বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্থলবন্দরের আমদানি-রপ্তানী গ্রুপের সাধারণ সম্পাদক ও বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন। ঢাকা পোস্টকে তিনি বলেন, ভারতের লোক সভা নির্বাচনের কারণে ভারতীয় ব্যবসায়ীরা আমাদের বাংলাদেশীদের পণ্য দিবে না। তবে  নেপাল ও ভুটানের মধ্যে আমদানি-রপ্তানী অব্যাহত থাকবে।

ভারতে আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে লোকসভা নির্বাচন। সাত দফায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ৫৪৩টি লোকসভা আসনে এ নির্বাচনের পাশাপাশি বিধানসভা নির্বাচন হবে চার রাজ্যে। একই সঙ্গে বিধানসভা উপনির্বাচন হবে ১৩টি রাজ্যে। ভোট শেষ হবে ১ জুন; তারপর ভোট গণনা ও ফল প্রকাশিত হবে ৪ জুন।

প্রতিনিধি/ এসএমডব্লিউ