ফরিদপুর সদরের কানাইপুরের তেঁতুলতলা এলাকায় সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। মৃতদের সবাই ‘উত্তরা ইউনিক’ নামের একটি বাসের যাত্রী ছিলেন।

এ ঘটনায় বাসটির অজ্ঞাত চালককে আসামী করে মামলা হয়েছে। তারপর থেকে ওই চালককে খুঁজছে পুলিশ।ঘটনার পর থেকে পলাতক আছেন ওই চালক।

ঢাকা পোস্টকে এ তথ্য জানিয়েছেন মাদারীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ  সুপার মো. শাহীনুর আলম।

হাইওয়ে পুলিশ সুত্রে জানা গেছে,গত মঙ্গলবার(১৬ এপ্রিল)  রাতে ফরিদপুর কোতোয়ালি থানায় ওই সড়ক দুর্ঘটনায় নিহত ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের ছত্রকান্দা গ্রামের বাসিন্দা  ইকবাল শেখের বড় ভাই ইমামুল শেখ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।বাসের অজ্ঞাত চালককে আসামি করে ২০১৮ সালের সড়ক পরিবহন আইনের ৯৮ ও ১০৫ ধারায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

এ দূর্ঘটনায় ইকবাল শেখের স্ত্রী পপি বেগমও নিহত হয়েছেন।আহত হয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে তাদের দেড় বছর বয়সী শিশুপুত্র  ইরফান শেখ।

হাইওয়ে পুলিশ মাদারীপুর অঞ্চলের পুলিশ সুপার মো. শাহীনুর আলম বলেন, ‘ওই বাসটি পালাক্রমে দুজন চালক চালাতেন।তাদের এক জনকেও আমরা সনাক্ত করতে পারিনি।সনাক্ত করা গেলে দুর্ঘটনাকবলিত বাসটি কে চালাচ্ছিলেন তাকে গ্রেপ্তার করা সম্ভব হবে।এরপর তাকে আইনের আওতায় আনার পাশাপাশি তার ড্রাইভিং লাইসেন্স ছিল কি না বা থাকলেও নবায়ন করা ছিল কি না তা জানা সম্ভব হবে।’

এসএমডব্লিউ