অভিযুক্ত কালা মিয়া 

মায়ের সাথে হাওরে খড় আনতে গিয়ে ১২ বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার হয়েছে।  

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সুনামগঞ্জের দিরাই উপজেলার জারলিয়া ও সরঙ্গল গ্রামের মধ্যবর্তী হাওরে এ ঘটনা ঘটে। ঘটনার পর রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত ধর্ষক কালা মিয়াকে (৫০) গ্রেপ্তার করেছে দিরাই থানা পুলিশ। 

ভুক্তভোগীর বাবা গ্রামে এক গৃহস্থের ঘরে কাজ করেন। তার মা বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে নিয়ে বাড়ির পাশের হাওর থেকে ধানের খড় সংগ্রহ করছিলেন। সন্ধ্যার দিকে সংগৃহীত খড় বাড়িতে রেখে আসার জন্য পাশের জমিতে কাজে থাকা পার্শ্ববর্তী গ্রামের কালা মিয়ার কাছে মেয়েকে রেখে আসেন। এই সুযোগে একা পেয়ে বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ করে সরমঙ্গল ইউনিয়নের জারলিয়া গ্রামের কালা মিয়া। শিশুটির মা ফিরে এসে রক্তাক্ত অবস্থায় মেয়েকে দেখতে পান। অভিযুক্ত কালা মিয়া ততক্ষণে পালিয়ে যান। শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তার শারীরিক অবস্থা খারাপ দেখে সিলেটে চিকিৎসার জন্য পাঠান।  

দিরাই হাসপাতালের চিকিৎসক প্রশান্ত তালুকদার জানান, মেয়েটির প্রচণ্ড রক্তক্ষরণ হয়েছে।  তাই তাকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, খবর পাওয়ার পর পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই আসামিকে গ্রেপ্তার করেছি। 

এনএফ