গাজীপুরের শ্রীপুরে তালাবাদ্ধ ঘরের মেঝে থেকে এক নারীর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গৃহবধূর স্বামীর কোনো খোঁজ পাওয়া যায়নি।

রোববার (২১ এপ্রিল) সকাল ৯টায় উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের বাবুল খানের ভাড়া বাসা থেকে ওই নারীর গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত আজিদা বেগম (৩৮) নেত্রকোণার কলমাকান্দা উপজেলার হাইলাটি গ্রামের রুমালী হোসেনের মেয়ে। তিনি নগরহাওলা গ্রামের বাবুল খানের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় দুলাল কুমার ঘোষের হোটেলে কাজ করতেন। নিহত গৃহবধূর অভিযুক্ত স্বামীর নাম-পরিচয় পাওয়া যায়নি।

ভাড়া বাসার মালিক বাবুল খান বলেন, প্রায় ৯ মাস আগে ওই দম্পতি আমার টিনশেড বাড়ির এক কক্ষে ভাড়ায় ওঠেন। স্ত্রী নিয়মিত থাকলেও স্বামী মাঝে মধ্যে বাসায় থাকতেন। তবে একাধিকবার তার স্বামীর পরিচয় জানতে চাইলেও তিনি কোনো পরিচয় দিতে চাননি, শুধু জানাতেন তিনি মাওনা চৌরাস্তা এলাকায় কাজ করেন। রোববার সকালে তাদের কক্ষ থেকে দুর্গন্ধ পেয়ে তালা ভেঙে ঘর ঢুকে দেখি মেঝেতে আজিদা বেগমের মরদেহ পড়ে আছে। এরপরই পুলিশে খবর দেওয়া হয়।

হোটেল মালিক দুলাল কুমার ঘোষ বলেন, ওই নারী আমার হোটেলে কাজ করতেন। ছয় মাস আগে তিনি কাজে যোগ দেন।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আকবর আলী খান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ভাড়া বাড়ির কক্ষ থেকে এক নারীর গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহের পাশ থেকে একটি রক্তমাখা বটি জব্দ করা হয়। গত শুক্রবার কোনো এক সময় বটি দিয়ে গলা কেটে ওই নারীকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছি। তার স্বামী নিখোঁজ রয়েছে। স্বামীর নাম-পরিচয় শনাক্ত করতে পুলিশ কাজ করছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শিহাব খান/আরকে