সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রনিক ত্রিপুরা

দুই মিনিট দেরি হওয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে পারলেন না খাগড়াছড়ি জেলা কারবারি অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রনিক ত্রিপুরা। 

রোবার (২১ এপ্রিল) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে তড়িঘড়ি করেও অনলাইনে মনোনয়ন পত্র জমা দিতে পারেননি তিনি। 

রনিক ত্রিপুরা জানান, সকল কাগজপত্র তৈরি করে কম্পিউটার দোকানে অনলাইনে সাবমিট করতে গিয়ে সিরিয়ালে পড়েন তিনি। বিকেল ৪টার পর অনলাইনে আর ঢুকতে পারেননি। দুই মিনিট সময়ের জন্য তিনি তার মনোনয়নপত্র জমা দিতে পারেননি। পরে বিকেল ৫টার দিকে রিটার্নিং কর্মকর্তার অফিসে গেলেও সময় শেষ হয়ে যাওয়ায় আর মনোনয়ন জমা দিতে পারেননি।

মেসার্স বুশরা এন্টারপ্রাইজ এর কম্পিউটার অপারেটর বেলাল হোসেন বলেন, রনিক ত্রিপুরার আবেদনের সব কাজ করা শেষ হলেও রিটার্ন পেতে দেরি হওয়ায় সাবমিট করতে পারিনি। এর আগেই সার্ভার বন্ধ হয়ে গেছে। আর মাত্র দুই মিনিট সময় পেলেই সাবমিট করা যেত।

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের খাগড়াছড়ির রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ বলেন, সার্ভারের সিস্টেম এমনভাবে তৈরি করা হয়েছে সময় অতিক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই স্বয়ংক্রিয়ভাবে আপলোড করা বন্ধ হয়ে যাবে। সে ক্ষেত্রে আর কিছুই করার নেই। অনলাইনে ছাড়া মনোনয়ন জমা নেওয়ার অন্য কোনো উপায় নেই। 

মোহাম্মদ শাহজাহান/এএএ