ময়মনসিংহের ত্রিশাল, ফুলপুর ও ফুলবাড়িয়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় কৃষক লীগ নেতাসহ তিনজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও দুইজন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ত্রিশালের নুরুর দোকান, ফুলপুরের ইমাদপুর ও ফুলবাড়িয়ার দশমাইল এলাকায় পৃথক এসব দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- ত্রিশাল পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আজহারুল ইসলামের বড় ছেলে ও উপজেলা কৃষক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম পারভেজ (৩০), ফুলপুর উপজেলার ইমাদপুর গ্রামের মৃত ইব্রাহীম শেখের ছেলে মো. সুরুজ আলী (৭০) এবং ফুলবাড়িয়ার আতিক রহমান।

ত্রিশাল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আশরাফুল ইসলাম জানান, সকালে নিজের ফিশারির মাছ বিক্রি করে প্রাইভেট কারে ময়মনসিংহ থেকে ত্রিশালের নিজ বাড়িতে ফিরছিলেন শামীম পারভেজ (৩০) ও নজরুল ইসলাম দীপক। এ সময় তাদের বহনকারী প্রাইভেট কারটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার নুরুর দোকান নামক স্থানে আসতেই হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে গিয়ে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লাগে। এতে প্রাইভেট কারটিতে আগুন লেগে গেলে শামীম পারভেজ ঘটনাস্থলেই মারা যান। এ সময় তার সঙ্গে থাকা নজরুল ইসলাম দীপক আহত হন।

এদিকে ময়মনসিংহের ফুলপুরে ফজরের নামাজ পড়তে ঘর থেকে বের হয়ে ট্রাকচাপায় সুরুজ আলী নামে এক বৃদ্ধ নিহত হন বলে নিশ্চিত করেছেন ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমান। 

তিনি জানান, নিহত সুরুজ আলী ফজরের নামাজ পড়তে বের হয়ে সড়কে আসলে ময়মনসিংহ-শেরপুর মহাসড়কের ইমাদপুর নামক স্থানে ময়মনসিংহ থেকে আসা একটি বেপরোয়া গতির ট্রাক হঠাৎ তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। 

অপরদিকে বিকেলে ফুলবাড়িয়ার দশমাইল এলাকায় পোনা মাছবোঝাই একটি পিকআপের চাপায় আতিক রহমান (৬০) নামে মোটরসাইকেল আরোহী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।  এ ঘটনায় আবুল মনসুর নামে এক শিক্ষক আহত হয়েছেন। 

ফুলবাড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান জানান, ময়মনসিংহ থেকে মোটরসাইকেলে করে দুইজন ফুলবাড়িয়ায় ফিরছিলেন। দশমাইল এলাকায় আসতেই ময়মনসিংহগামী পোনা মাছবাহী দ্রুতগতির একটি পিকআপ ওই মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আতিক রহমানের মৃত্যু হয়। এ সময় আহত আবুল মনসুরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। 

ওসি আরও জানান, মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় ঘাতক পিকআপটি জব্দ করা হয়েছে, তবে চালক পালিয়ে গেছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উবায়দুল হক/আরএআর