তীব্র দাবদাহ থেকে বাঁচতে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন লক্ষ্মীপুরের মুসল্লিরা। গতকাল জেলার বিভিন্ন স্থানে পৃথক ইসতিসকার নামাজের আয়োজন করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে সকল ভুলত্রুটির ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য কেঁদেছেন মুসল্লিরা।

লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে, রায়পুরে নতুন বাজার ঈদগাহ মাঠ ও রামগঞ্জ দক্ষিণ বাসস্ট্যান্ড দক্ষিণ মাঠে ইসতিসকার নামাজ আদায় করেন বিপুল সংখ্যক মুসল্লি। নামাজ শেষে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে মোনাজাত করা হয়। এসময় জীবনের সকল গুণাহর জন্য ক্ষমা চেয়ে কান্নাকাটি করেন মুসল্লিরা।

আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নামাজের ইমামতি করেন লক্ষ্মীপুর পৌর শহরের সাহাপুর এলাকার খাতুনে জান্নাত জামে মসজিদের খতিব মাওলানা নাছির উদ্দিন মাহমুদ। তিনি বলেন, কয়েকদিন ধরে অসহনীয় গরম পড়ছে। যা সহ্য করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। মহানবী হযরত মুহাম্মদের (সাঃ) সুন্নাত হিসেবে সালাতুল ইসতিসকা আদায় করেছি। আল্লাহর কাছে আমাদের সকল ভুলত্রুটির ক্ষমা চেয়েছি। আল্লাহ যেন আমাদের গুনাহ মাফ করে দেন। আমাদের ওপর রহম করেন। আবহাওয়া অনুকূলে এনে রহমতের বৃষ্টি বর্ষণ করেন। আমরা সবাই আল্লাহর রহমত কামনা করছি। 

রামগঞ্জে আয়োজিত নামাজের ইমামতি করেন মাওলানা আমিনুল ইসলাম মুকুল ও রায়পুরে মাওলানা মঞ্জুর হোসাইন।

হাসান মাহমুদ শাকিল/এনএফ