নোয়াখালীর কবিরহাটে লিচু পাড়াকে কেন্দ্র করে তর্কাতর্কির জেরে ছোট ভাই তাজুল ইসলামের (৬০) আঘাতে বড় ভাই সফি উল্যাহ (৬৫) মারা গেছেন। বুধবার (২৮ এপ্রিল) বিকেলে উপজেলার সুন্দলপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।  

ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে ছোট ভাই ও তার ছেলেকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে কবিরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন-উপজেলার সুন্দলপুর ইউনিয়নের পূর্ব রাজুরগাঁও গ্রামের তাজুল ইসলাম (৬০) ও তার ছেলে মামুন (৩২)।

থানা সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে বড় ভাই সফি উল্যাহ তার গাছ থেকে লিচু পাড়তে যায়। এ সময় ছোট ভাই তাজুল ইসলাম (৬০), তার ছেলে মামুন (৩২) ও সাইফুলের (২৩) সঙ্গে ভাগ বাটোয়ারা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছোট ভাই উত্তোজিত হয়ে বড় ভাইয়ের ওপর হামলা চালায়। পরে দুই ছেলেসহ বড় ভাইকে মারধর করেন। এক পর্যায়ে মারধরের শিকার বড় ভাই ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় নিহতের মেয়ে বুধবার রাতে কবিরহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ বিষয়ে কবিরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে পুলিশ রাতেই মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। আজ দুপুরে দুই আসামিকে নোয়াখালী চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

হাসিব আল আমিন/এসপি