ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যাংক থেকে টাকা নিয়ে বাড়ি ফেরার সময় দিনদুপুরে চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে মাহাবুব হোসেন তুলা (৩২) নামে এক ধান ব্যবসায়ীর ৩ লাখ ৩৮ হাজার টাকা ছিনতায়ের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর ২টার দিকে ফুলবাড়ী পৌর এলাকার সুজাপুর প্লাস্টিক কারখানা-সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

মাহাবুব হোসেন তুলা উপজেলার কাজিহাল ইউনিয়নের চোকিয়াপাড়া গ্রামের ইব্রাহীম আলমের ছেলে। তিনি পার্শ্ববর্তী আটপুকুরহাটে তার বড় ভাই মোশাররফ হোসেন সঙ্গে ধানের ব্যবসা করেন।

স্থানীয়রা জানান, প্রায় কাছাকাছি অবস্থায় তিনটি মোটরসাইকেলে ফুলবাড়ী এলাকা থেকে আসছিল। কিছুক্ষণ পরেই মাহাবুব মোটরসাইকেলের পেছন থেকে অপর একটি মোটরসাইকেল ধাক্কা দেয়। এ সময় মাহাবুব তার মোটরসাইকেল থামানোর সঙ্গে সঙ্গেই দুইটি মোটরসাইকেলে হেলমেট পরিহিত ৪ ছিনতাইকারী তাকে মারপিট শুরু করেন।

এ সময় ওই ব্যক্তিকে রক্ষার জন্য কাছে যেতেই ছিনতাইকারীরা মাহাবুব আলম তুলার চোখে-মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে তার সঙ্গে থাকা টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যান। পরে মাহাবুবকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

মাহাবুব হোসেন তুলার বড় ভাই মোশাররফ হোসেন বলেন, আজ (বৃহস্পতিবার) দুপুরে ব্যবসার কাজে ব্যাংক থেকে ৩ লাখ ৩৮ হাজার টাকা উত্তোলন করে ছোট ভাই মাহাবুব হোসেন।

তিনি আরও বলেন, পরে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে চোখে-মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে দিয়ে দুইটি মোটরসাইকেলে থাকা চারজন ছিনতাইকারী তার কাছে থাকা টাকা ছিনিয়ে নিয়ে গেছে। ছিনতাইকারীদের মাথায় কালো কাচের হেলমেট থাকায় তাদের চেনা যায়নি। 

ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুল ইসলাম বলেন, দিনদুপুরে টাকা ছিনতায়ের ঘটনায় ওই স্থানে আরিফ হোসেন ও এসআই দেবীকান্ত নামের দুই পুলিশ সদস্যকে পাঠানো হয়। তবে এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে এখনো কেউ অভিযোগ করেনি।

মাহাবুর রহমান/এমএসআর