সাভারে মসজিদের নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে ডা. এনামুর রহমান

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। এসব মসজিদ নির্মাণে ব্যয় হবে আট হাজার কোটি টাকা।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে সাভারের থানা বাসস্ট্যান্ড এলাকায় থানা বাসস্ট্যান্ড জামে মসজিদের নির্মাণকাজের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এনামুর রহমান বলেন, যিনি মুজিববর্ষ উপলক্ষে আট হাজার কোটি টাকা ব্যয়ে সারাদেশে দৃষ্টিনন্দন মডেল মসজিদগুলো তৈরি করে দিচ্ছেন মহান আল্লাহ তায়ালা তাকে মসজিদ নির্মাণের সকল ফজিলত দান করুন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সাভারবাসীর জন্যও একটি মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছেন। ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য নান্দনিক ইসলামিক স্থাপনা হিসেবে শিগগিরই মসজিদটির নির্মাণ কাজ শেষ হবে। 

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ইসলামের শত্রু নয়, আওয়ামী লীগ ইসলামের বন্ধু। আর তাই মুসলমানদের জন্য সারাদেশে মডেল মসজিদ নির্মাণ করছেন প্রধানমন্ত্রী।

এনামুর রহমান বলেন, ইসলাম ধর্ম নিয়ে একটি মহল ষড়যন্ত্র করছে দীর্ঘদিন ধরে। ইসলাম শান্তির ধর্ম, বর্তমানে দেশে সকল ধর্মের মানুষ স্বাধীন ও সুন্দরভাবে বসবাস করছে। 

প্রতিমন্ত্রী বলেন, রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির জন্য মসজিদ নির্মাণ করবে, আল্লাহ তার জন্য জান্নাতে অনুরূপ ঘর নির্মাণ করবেন।’ এই ফজিলত প্রতিটি মসজিদ নির্মাতাদের নসিব হোক এই কামনা করি।

এ সময় সাভার পৌরসভার মেয়র আব্দুল গণি, বীর মুক্তিযোদ্ধা হোসেন আলীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও মুসল্লিরা উপস্থিত ছিলেন। 

মাহিদুল মাহিদ/আরএআর