বৃষ্টির জন্য মন্দির প্রাঙ্গণে সনাতন ধর্মের অনুসারীদের প্রার্থনা

ঝালকাঠির নলছিটিতে বৃষ্টির জন্য সনাতন ধর্মাবলম্বীরাও এবার বিশেষ প্রার্থনা করেছেন। শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় শ্রীশ্রী তারার মন্দিরে এ বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়।

সনাতন ধর্মের অনুসারীরা মন্দির প্রাঙ্গণে উপস্থিত হয়ে একযোগে সৃষ্টিকর্তার কাছে অনাবৃষ্টির হাত থেকে রক্ষা পেতে প্রার্থনা করেন। প্রার্থনা অনুষ্ঠান পরিচালনা করেন শ্রীশ্রী তারার মন্দিরের পুজারি গৌরাঙ্গ লাল মুখার্জি।

প্রার্থনায় বৃষ্টির পাশাপাশি বৈশ্বিক মহামারি করোনার ছোবল থেকে রক্ষা পেতে ঈশ্বরের করুণা চাওয়া হয়। এই মহামারিতে যারা অসুস্থ তাদের সুস্থতা কামনা করা হয়। যারা মারা গেছেন তাদের আত্মার শান্তির জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিশেষ প্রার্থনায় উপস্থিত ছিলেন কৃষ্ণলাল চক্রবর্তী, মিলন কান্তি দাস, রতন গুহ, সুনীল কুমার দাস, গৌতম চন্দ্র কর্মকার, অপূর্ব কান্তি দাস, প্রভাষ দত্ত, নিতাই চন্দ্রসহ নলছিটির সনাতন ধর্মাবলম্বীর বিশিষ্ট নাগরিকরা।

মিলন কান্তি দাস ঢাকা পোস্টকে বলেন, প্রচণ্ড তাপদাহে যখন জনজীবন অতিষ্ঠ, বৃষ্টির অভাবে কৃষক ফসল চাষ পারছে না। একটু বৃষ্টির জন্য মানুষ হাহাকার করেছে, ঠিক সে সময়েই মানুষ যার যার ধর্মমতে ঈশ্বরের কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করে চলছে।

তিনি আরও বলেন, প্রার্থনা সভার আয়োজক হিসেবে আমরা মনে করি সব মানুষের হৃদয়ের এই আকুতি অবশ্যই পরম করুণাময় ঈশ্বরের কাছে পৌঁছাবে এবং বৃষ্টির দেখা মিলবে।

ইসমাঈল হোসাঈন/এমএসআর