কেমিকেল দিয়ে কাঁচা আম পাকা করা হচ্ছে

লক্ষ্মীপুরে কাঁচা আম কেমিকেল দিয়ে পাকা করে বিক্রির অভিযোগে দুই ফল ব্যবসায়ীসহ ৫ প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। রোববার (২ মে) দুপুরে শহরের চকবাজার এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযানে দুটি ফলের দোকান, একটি কসমেটিকস ও দুটি মুদি দোকান মালিককে ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন অধিদফতরের মার্কেটিং কর্মকর্তা মনির হোসেন।

কেমিকেল দিয়ে কাঁচা আম পাকা করে বিক্রির অপরাধে জরিমানা

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের বিভিন্ন কর্মসূচির বাস্তবায়নের মধ্যে নিয়মিত অভিযান পরিচালনা, বাজার মনিটরিং, লিফলেট ও মাস্ক বিতরণ অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় লক্ষ্মীপুর জেলা শহরে অভিযান চালনো হয়েছে।

এ সময় কেমিকেল দিয়ে কাঁচা আম পাকা করে বিক্রির অপরাধে ২ ফল ব্যবসায়ী, অবৈধ পণ্য বিক্রির অপরাধে কসমেটিকস ব্যবসায়ী ও দোকানে মূল্য তালিকা না থাকায় ২ মুদি দোকানিকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার আইন অনুযায়ী তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। 

সহকারী পরিচালক নুর হোসেন রুবেল বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫ দোকানিকে জরিমানা করা হয়েছে। তরমুজ ব্যবসায়ীদের দোকানে খোঁজখবর নিয়েছি। অতিরিক্ত দামে যেন তরমুজ বিক্রি না করা হয়, সে জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। 

হাসান মাহমুদ শাকিল/এমএসআর