ময়মনসিংহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বীর মুক্তিযোদ্ধা নুরুল হক (৬৮) মারা গেছেন। মঙ্গলবার (০৪ মে) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নুরুল হক নগরীর আকুয়া এলাকার বাসিন্দা। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দফতর সম্পাদক ও সেক্টর কমান্ডারস ফোরামের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন বলেন, গত ২৮ এপ্রিল বীর মুক্তিযোদ্ধা নুরুল হক করোনায় আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে ওইদিন রাতেই তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় বীর মুক্তিযোদ্ধা নুরুল হকসহ মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত দুইজন ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন তিনজন।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বলেন, সোমবার (০৩ মে) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৬৪ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর ও সিটি কর্পোরেশন এলাকার ১৯ জন, নান্দাইল, মুক্তাগাছা, ফুলবাড়িয়া, ত্রিশাল, ভালুকা, গফরগাঁওয়ের একজন করে রয়েছেন। 

উবায়দুল হক/আরএআর