গ্রেফতারকৃত আজাহারুল ও আজগর আলী

ময়মনসিংহের মুক্তাগাছায় অভিযান চালিয়ে মার্কিন জাল ডলারসহ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪। তারা হলেন আজাহারুল (২২) ও আজগর আলী (৪৮)।

মঙ্গলবার (০৪ মে) দুপুরে উপজেলার মানকোন ইউনিয়নের নিমুরিয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বিকেলে র‍্যাব-১৪ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৪-এর জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম.এম. সবুজ রানার নেতৃত্বে র‍্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় ১০০ ডলারের ১৫টি ও ৫০ ডলারের পাঁচটি মার্কিন জাল ডলারের নোটসহ দুই প্রতারককে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মার্কিন জাল ডলারের বাংলাদেশি মূল্য প্রায় দেড় লাখ টাকা।

জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম.এম. সবুজ রানা ঢাকা পোস্টকে বলেন, চক্রটি দীর্ঘদিন ধরে মার্কিন জাল ডলারের ব্যবসা করে বিভিন্ন লোকের সঙ্গে প্রতারণা করে আসছিল। এক্ষেত্রে চক্রের সদস্যরা সংশ্লিষ্ট ব্যক্তিদের টার্গেট করতেন। তাদের খুব কম দামে ডলার বিক্রির প্রস্তাব দিতেন। মূলত তাদের মুদ্রার বান্ডিলে প্রথম ও শেষ নোটটি থাকত আসল। ভেতরে থাকত জাল নোট। বান্ডিলগুলো হাতবদল করে টাকা নিয়ে সটকে পড়তেন তারা।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা করা হয়েছে। চক্রের অন্যান্যদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে। 

উবায়দুল হক/এএম