আটক উথইচিং মারমা

রাঙামাটির রাজস্থলীতে অভিযান চালিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) এক সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। মঙ্গলবার (০৪ মে) রাতে তাকে নিজ বাড়ি থেকে আটক করা হয়।

আটক উথইচিং মারমা রাজস্থলী উপজেলার ২ নং গাইন্দ্যা ইউনিয়নের লংগদু পাড়া এলাকার মৃত ফুথইচিং মারমার ছেলে। তিনি জেএসএসের কালেক্টর হিসেবে কাজ করতেন।

জানা গেছে, মঙ্গলবার (৪ মে) রাতে কাপ্তাই জোন ডেয়ারিং টাইগার্সের অধীনে বাঙ্গালহালিয়া সাবজোন কমান্ডার লেফটেন্যান্ট শিকদার সৈকত ইসলাম ও ওয়ারেন্ট অফিসার রাশেদ খানের নেতৃত্বে একটি টহল দল অভিযান পরিচালনা করে। এ সময় একটি দেশীয় তৈরি এলজি ও ২ রাউন্ড কার্তুজ গুলিসহ উথইচিং মারমাকে তার বাড়ি থেকে আটক করা হয়।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, আটক উথইচিং মারমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) মূল দলের সক্রিয় সদস্য এবং কালেক্টর হিসেবে কাজ করে আসছিল। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন জায়গা থেকে চাঁদা উত্তোলন করে আসছিলেন। তাকে রাজস্থলী থানায় সোর্পদ করার প্রস্তুতি চলছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজস্থলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহমদ খান বলেন, অস্ত্রসহ একজনকে আটক করা হয়েছে বলে খবর পেয়েছি। থানায় হস্তান্তর করার পর তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসপি