শিমুলিয়া থেকেে বাংলাবাজারে আসা ফেরি শাহপরাণ

মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে দুটি ফেরি প্রায় দুই হাজার যাত্রী নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে গেছে। রোববার (০৯ মে) সকালে ও দুপুরে ফেরি শাহপরাণ ও ফেরি ফরিদপুর বাংলাবাজার ঘাটে পৌঁছায়।  

তবে বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ম্যানেজার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, কোনো ফেরি চলাচল করছে না। এমনকি জরুরি কোনো সার্ভিস দেওয়া হচ্ছে না।

ঘাট সূত্রে জানা গেছে, বিজিবি মোতায়েনের পরও রোববার সকাল থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের ঢল নামে। বিজিবির বাধা সত্ত্বেও জোর করে ফেরিতে ওঠেন যাত্রীরা। শিমুলিয়া ঘাট থেকে সকাল ১০টার দিকে প্রায় দুই হাজার যাত্রী নিয়ে ছেড়ে আসে ফেরি শাহপরাণ। এর আগে ১১টি অ্যাম্বুলেন্স ও কিছু যাত্রী নিয়ে আসে ফেরি ফরিদপুর। বাংলাবাজার ঘাট থেকে ফেরি দুটি আবার শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। 

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদে ঘরমুখী যাত্রীদের অবাধ যাতায়াত ঠেকাতে শিমুলিয়া ঘাটে রোববার সকাল থেকে টহল দিচ্ছে বিজিবি। তবে বিজিবি সদস্যদের চোখ ফাঁকি দিয়ে নানা কৌশলে যাত্রীরা ঢুকে পড়ছেন ঘাট এলাকায়। এখনো ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে হাজারো যাত্রী।

যাত্রীদের পারাপার ঠেকাতে শনিবার (০৮ মে) ভোর থেকে সকল প্রকার ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্তু এরপরও এদিন কয়েকটি ফেরি শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে যাত্রী নিয়ে আসে এবং বাংলাবাজার থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরি ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ ফেরি চলাচলের কথা অস্বীকার করে বলেন, কোনো ফেরি চলাচল করছে না। জরুরি কারণেও কোনো ফেরি চালু নেই। কোনো ফেরি আসেনি আর ছেড়েও যায়নি।

নাজমুল মোড়ল/আরএআর/জেএস