ডা. জাফরুল্লাহ চৌধুরী

তর্ক-বিতর্ক না করে মানবিক কারণে দেশের মঙ্গলের জন্য খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেওয়া উচিত ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। 

তি‌নি ব‌লেন, খা‌লেদা জিয়া‌কে নিয়ে সরকারের এমন চালাকি করা মোটেও উচিত হচ্ছে না। উনার যে অবস্থা, এদেশে চিকিৎসা হচ্ছে না। যে কোনো সময় যে কোনো কিছু হতে পারে। এটা দেশের জন্য খুবই বিপজ্জনক। 

রোববার (০৯ মে) দুপুরে টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজার জিয়ারত শেষে তি‌নি এসব কথা ব‌লেন। এর আগে তি‌নি পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ক‌রেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, চিকিৎসার জন্য বর্তমান প্রধানমন্ত্রীও দেশের বাইরে গিয়েছিলেন। যখন আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে তখনইতো অনুমতি দিতে পারত সরকার। 

তিনি আরও বলেন, মানুষ যেভাবে বাড়ি ফিরছে তাতে করোনা আরও বাড়বে। বড় লোকেরা প্লেনে যাবে, নিজের গাড়িতে যেতে পারবে, আর সাধারণ মানুষ বছরে একটা ঈদ করতে পারবে না, এটা হয়? করোনা সংক্রমণ রোধে পরিষ্কার করে বলা যেত- যারা বাড়ি যাবে তারা একদিন আগে রোগটা পরীক্ষা করে নেন। সরকার করোনার মৃত্যু কম দেখানোর জন্য পরীক্ষা কম করছে বলেও অভিযোগ করেন তিনি। 

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে এই সময়ে যারা দেশ চালাচ্ছেন, তাদেরকে ধমক দিয়ে কথা বলার একমাত্র মানুষ ছিলেন মওলানা আবদুল হামিদ খান ভাসানী। উনাকে অনুসরণ করলেই জাতি জীবিত থাকবে, ভালোভাবে বেঁচে থাকবে। 

এ সময় ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্যের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিজিৎ ঘোষ/আরএআর/জেএস