মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট এখন যাত্রীশূন্য। সোমবার (১০ মে) দুপুর পৌনে ১টার দিকে প্রায় এক হাজার যাত্রী, দুইটি অ্যাম্বুলেন্স এবং ৮-১০টি পণ্যবাহী ট্রাক নিয়ে ২ নং ঘাট ছেড়ে গেছে ফেরি শাহপরান। এতে যাত্রীশূন্য হয়ে যায় ঘাট এলাকা।

এর আগে বেলা ১১টার দিকে ২ নং ঘাটে একটি অ্যাম্বুলেন্স আসে। পরে ৩ নং ঘাট থেকে হাজারো যাত্রী ২ নং ঘাটের দিকে ছুটতে থাকে। দুপুর ১২টার দিকে ফেরি শাহপরান ঘাটে ভিড়লে হড়োহুড়ি করে যাত্রীরা ফেরিতে ওঠে। এতে যাত্রীশূন্য হয়ে যায় পুরো ঘাট এলাকা। তবে শিমুলিয়া ঘাটে এখনো পারাপারের অপেক্ষায় আছে ৪-৫শ যানবাহন।

এর আগে সকাল ১০টা ১৫ মিনিটের দিকে ৩ হাজার যাত্রী ও অ্যাম্বুলেন্স নিয়ে ছেড়ে গেছে যুমনা আইটি-৩৯৫ নামে একটি ফেরি। সকাল সোয়া ১০টার দিকে ৪ নম্বর ঘাট থেকে ফেরিটি ছেড়ে যায়। সকাল সাড়ে ৭টায় ছেড়ে যায় ফেরি এনায়েতপুরী।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির নৌ-কর্মকর্তা আহম্মেদ আলী বলেন, সকাল ঘাটে কয়েকটি লাশবাহী অ্যাম্বুলেন্স এসে জড়ো হয়। অ্যাম্বুলেন্সগুলো পার করতে যুমনা আইটি-৩৯৫ ফেরিটি ঘাটে ভেড়ানো হয়। সে সময় ঘাটে অপেক্ষমাণ যাত্রীরা হুমড়ি খেয়ে পড়েন। কোনভাবে যাত্রীদের আটকানো যায়নি। ফেরিতে গাদাগাদি করে উঠেন যাত্রীরা। ১০টা ২০ মিনিটের দিকে ফেরিটি বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। পরে অ্যাম্বুলেন্স আসায় আরও একটি ফেরি শাহ পরান ঘাট থেকে ছেড়ে গেছে। 

ব.ম শামীম/এসপি