করোনা পরিস্থিতিতে চলমান লকডাউনে কষ্টে থাকা ময়মনসিংহের পাঁচ হাজার অসহায় মানুষকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দেওয়া হয়েছে। মঙ্গলবার (১১ মে) বিকেল ৩টার দিকে নগরীর মহিলা ক্রীড়া সংস্থার মাঠে এ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় করোনার প্রথম ধাপ সফলভাবে আমরা মোকাবিলা করতে পেরেছি। সেই ধারবাহিকতা এবারও থাকবে বলে আমরা বিশ্বাস করি। আর এ ক্রান্তিলগ্নে যেন কাউকে খাবারের জন্য কষ্ট করতে না হয় সেজন্য প্রধানমন্ত্রী সব সময় নজর রাখছেন এবং খাদ্যসামগ্রী দিয়ে সেইসব নিম্নবিত্ত মানুষের পাশে আছেন। এখন আপনাদের কাজ হচ্ছে করোনা রোধে সরকারি নির্দেশ ও স্বাস্থ্যবিধি মেনে চলা। তাহলেই আমরা এবারও সফল হব।

পরে দিনমজুর, শ্রমিক, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীসহ পাঁচ হাজার অসহায় মানুষের চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সেমাই, চিনি বিতরণ করা হয়। ঈদের মাত্র দুদিন আগে এসব নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পেয়ে খুশি অসহায়রা। 

রাবেয়া খাতুন নামে এক নারী বলেন, অভাবের সংসারে খাওয়া-দাওয়াডাই বেশি কষ্ট। ঈদের আগে শেখের বেটি আঙ্গর কতা মনো কইরা কত কিছু দিল। আমরা অহন ঈদে ভালা-মন্দ খাইতে পারমু। আল্লাহর কাছে দোয়া করি প্রধানমন্ত্রী অনেকদিন বাইচ্যা থাকুক।

উপহার সামগ্রী বিতরণকালে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/আরএআর