সিলেটে এবার ঈদুল ফিতরের প্রধান জামাত হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ মে) সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। 

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন হুজাইফা হোসেন চৌধুরী। ঈদের জামাজ শেষে মোনাজাতে করোনা থেকে মুক্তির জন্য দোয়া করা হয়।

এর আগে সকাল সাড়ে ৭টা থেকে জায়নামাজ হাতে মুসল্লিরা ভিড় জমান দরগাহ মসজিদে। মসজিদের প্রবেশমুখে পুলিশি তল্লাশি বসানো হয়। এই সময় সবাইকে তল্লাশি করে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়। মুখে মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি

করোনা সংক্রমণ রোধে সরকারের নির্দেশনায় এবারও খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। মসজিদের ভেতরে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত হয়েছে। গত বছরও করোনার কারণে সিলেটের শাহী ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। তবে পাড়া মহল্লায় দুই থেকে তিনটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। 

শাহজালাল (রহ.) দরগাহ মসজিদের খাদেম ফতেউল্লাহ আল আমান জানান, স্বাস্থ্যবিধি মেনে দরগাহ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। 

শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে ঈদের নামাজ আদায় করেন সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি নামাজ শেষে সকলকে নিজ নিজ এলাকায় অবস্থানের আহ্বান জানান। 

আরিফুল হক চৌধুরী বলেন, প্রতিনিয়ত করোনা ভাইরাসের প্রকোপ বাড়ছে। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের অবস্থা নাজুক। আমরা নামাজ শেষে সকলেই নিজ নিজ এলাকায় অবস্থান করি। সকলেই স্বাস্থবিধি নিশ্চিত করি।

তুহিন আহমদ/আরএআর