বান্দরবানে ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তির ঘটনায় ছয়জন গ্রেফতার

বান্দরবানে ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তির ঘটনায় ৩৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ঘটনায় ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (০৩ জানুয়ারি) নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর আগে নাইক্ষ্যংছড়ি উপজেলার ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তির ঘটনা ঘটে। 

গ্রেফতারকৃতরা হলেন নাইক্ষ্যংছড়ির তুমব্রু এলাকার মহিউদ্দিন চৌধুরী (২৮), ক্যাম্প পাড়ার আবছার কামাল (৪২), রেজু আমতলী পাড়ার হামিদ হোসেন (২৭), মোহাম্মদ রশিদ (২৬), নুর আলম (২৫) ও আলী হোসেন (৩০)। ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তিতে সহায়তা ও মা-বাবা পরিচয় দেয়া ব্যক্তি এবং দালালসহ ৩৩ জনের বিরুদ্ধে মামলা হয়। নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ বাদী হয়ে মামলা করেন।

পুলিশ ও নির্বাচন অফিস সূত্র জানায়, ৩১ ডিসেম্বর নাইক্ষ্যংছড়ি থানায় মামলা করা হয়। ওই মামলায় রোববার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেফতার করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, মিথ্যা তথ্য দিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়া ও রোহিঙ্গাদের সহযোগিতা করা, কথিত মা-বাবা পরিচয় দেয়া ব্যক্তি, দালাল চক্রের সদস্যসহ ৩৩ জনের নামে মামলা করা হয়। মামলার পরপরই ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এএম