আটক নাজমুন নাহার রিপা

ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী কোচে যাত্রী বেশে ডাকাতি করার সময় নাজমুন নাহার রিপা (৩০) নামে এক নারীকে আটক করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত ছয়টি চাকু উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই বাসের তিন যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (৪ জানুয়ারি) ভোর ৫টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের নবাবগঞ্জ মতিহারা ব্রিজের কাছ থেকে রোজিনা আকতার রিপাকে আটক করা হয়। তিনি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সেলিম শেখের স্ত্রী। 

দিনাজপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (বিরামপুর সার্কেল) মিথুন সরকার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতরা হলেন- রাণীশংকৈল উপজেলার জসিম উদ্দিনের ছেলে অলিন, ঠাকুরগাঁওয়ের আব্দুল গফ্ফারের ছেলে জুয়েল রানা, নবাবগঞ্জ উপজেলার জয়নাল আবেদিনের ছেলে জামাল হোসেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (বিরামপুর সার্কেল) মিথুন সরকার বলেন, রোববার রাতে ঢাকার যাত্রাবাড়ী থেকে রোজিনা পরিবহন নামে একটি বাস যাত্রী নিয়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল যাচ্ছিল। ওই বাসে আটজন ডাকাত যাত্রী বেশে ওঠেন। পথে গোবিন্দগঞ্জ থেকে দিনাজপুর আসার সময় মধ্যরাতে তারা যাত্রীদের জিম্মি করে ডাকাতি শুরু করেন। ডাকাত দল ড্রাইভারকে তুলে দিয়ে বাসটি নিজেদের আয়ত্তে নিয়ে নেয়। পথে কাটাবাড়ি এলাকায় গাড়ির হেলপার লাফ দিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানান। তার ফোন পেয়ে ঘোড়াঘাট থানা পুলিশ বাসটির পিছু নেয়। 

এদিকে বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার নবাবগঞ্জ থানা পুলিশকে সঙ্গে নিয়ে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের দলার দরগা বাজারে গাছের গুঁড়ি দিয়ে রাস্তা অবোরোধ করে। পরে বাসটি মতিহারা বাজারের অদূরে মতিহারা ব্রিজের পাশে রেখে ডাকাত দল পালিয়ে যায়। এ সময় ধাওয়া করে এক নারী ডাকাতকে আটক করা হয়। পরে গাড়ি থেকে পাঁচটি ধারালো চাকু উদ্ধার করা হয়। আটক নারীকে নবাবগঞ্জ থানায় নেয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তা মিথুন সরকার বলেন, আটক নারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পালিয়ে যাওয়া ডাকাত দলকে আটকের চেষ্টা চলছে। 

আরএআর