নুরুল আফসার

কাতারে কাজ করার সময় একটি নির্মাণাধীন ভবনের ওপর থেকে লোহার রড মাথায় পড়ে নুরুল আফসার (২৮) নামে এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। বুধবার (২৬ মে) দুপুরে কাতারের রাজধানী দোহায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আফসার ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের ওলামাবাজার এলাকার নুরুল আলমের ছেলে। পরিবারে দুই ভাই ও এক বোনের মধ্যে আফসার সবার বড়। তিনি পেশায় ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন।

আফসারের বাবা নুরুল আলম বলেন, তার ছেলে ৩ বছর ধরে কাতারের দোহায় অবস্থান করছেন। বুধবার সকালে কাজে যাওয়ার আগেও ছেলের সঙ্গে তার কথা হয়েছে। কথা শেষ করে সে কাজে চলে যান। এদিন বিকেলেই কাতারে থাকা আত্মীয়ের মাধ্যমে ছেলের মৃত্যুর খবর শুনতে পাই।

তিনি জানান, আফসার দোহা শহরের একটি ভবনে কাজ করছিলেন। কাজের বিরতিতে নাশতা করতে যাওয়ার পথে পাশের একটি নির্মাণাধীন ভবনের ওপর থেকে লোহার বড় রড তার মাথায় পড়ে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মোশারফ হোসেন বলেন, কাতারে নিহত যুবক তার ইউনিয়নের বাসিন্দা। লাশ দেশে আনার ক্ষেত্রে ইউনিয়ন পরিষদের কোনো সহায়তা লাগলে তিনি সহযোগিতা করবেন।

হোসাইন আরমান/এমএসআর