ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতফেরত তিন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। শুক্রবার (২৮ মে) সন্ধ্যায় তাদের কোয়ারেন্টাইন সেন্টার থেকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

দুইজন পুরুষের মধ্যে একজনের বয়স ২৯ ও আরেকজনের ২৮। আক্রান্ত নারীর বয়স ২৭ বছর। তাদের বাড়ি যথাক্রমে মৌলভীবাজার, নোয়াখালী ও ব্রাহ্মণবাড়িয়ায়।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার (২৮ মে) পর্যন্ত আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ১১শ’র বেশি বাংলাদেশি ভারত থেকে দেশে ফিরেছেন। চেকপোস্টে হেলথ স্ক্রিনিংয়ের পর তাদের জেলার বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। এদের মধ্যে নতুন করে তিনজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার আসা রিপোর্টে ওই তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরবর্তীতে তাদের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের সমন্বয়কারী ডা. ইনজামামুল হক সিয়াম জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই তিনজনের শারীরিক অবস্থা ভালো আছে। তাদের কোনো সমস্যা হচ্ছে না। তবে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ জানান, চেকপোস্টেই ভারতফেরতদের নমুনা সংগ্রহ করা হয়। এরপর তাদের ইমিগ্রেশন ও প্রশাসনের সহায়তায় পাঠানো হয় কোয়ারেন্টাইন সেন্টারে। আক্রান্ত তিনজনের শরীরে শনাক্ত হওয়া করোনাভাইরাসের ভ্যারিয়েন্ট জানার জন্য একটি পরীক্ষা করা হবে।

আজিজুল সঞ্চয়/এসপি