দীর্ঘ ২৮ বছরের কর্মময় জীবন থেকে অবসরে গেলেন ঘোড়াঘাট থানার এসআই আবুল কালাম আজাদ

ফুলসজ্জিত গাড়িবহর এবং সহকর্মীদের ভালোবাসার মধ্যে দিয়ে দীর্ঘ ২৮ বছরের কর্মময় জীবন থেকে অবসরে গেলেন দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (০৫ জানুয়ারি) অন্যরকম এক আয়োজনের মধ্য দিয়ে তাকে বিদায় জানিয়েছেন ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিনসহ থানা পুলিশের সদস্যরা।

বিদায়ের আগে এসআই আজাদের গলায় ফুলের মালা পরিয়ে দেওয়া হয়। হাতে ফুলের তোড়া ও উপহারসামগ্রী তুলে দেন থানা পুলিশের সদস্যরা। শেষ মুহূর্তে ফুল দিয়ে সজ্জিত থানা পুলিশের গাড়িবহরের মাধ্যমে তাকে বাড়ি পৌঁছে দেন ওসি আজিম উদ্দিন। বিদায়বেলায় এমন সম্মাননায় অশ্রুসিক্ত হন আবুল কালাম আজাদ।

বিদায় নেওয়ার আগ মুহূর্তে এসআই আবুল কালাম আজাদ বলেন, চাকরিতে যোগদানের আগে প্রত্যেক পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। কিন্তু বিদায়বেলায় তেমন কোনো আনুষ্ঠানিকতা থাকে না। আমার ইচ্ছা ছিল এভাবে বিদায় নেয়ার। দিনাজপুরের এসপি এবং ঘোড়াঘাট থানার ওসি আমার সেই ইচ্ছা পূরণ করেছেন। আমি চাই পুলিশের প্রত্যেক সদস্যকে এভাবে বিদায় জানানো হোক।

দিনাজপুর জেলা পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসের বলেন, প্রত্যেক মানুষের কর্মজীবন সুনামের সঙ্গে শেষ করতে পারা কঠিন কাজ। কর্মজীবন থেকে সবাই সুন্দরভাবে বিদায় নিতে চান। অনেকের ইচ্ছাও থাকে। আমার সহকর্মীদেরও এমন ইচ্ছা আছে। তাদের সুন্দরভাবে বিদায় জানানো আমাদের দায়িত্বও বটে। এজন্য বিদায়বেলায় এসআই আবুল কালাম আজাদকে সম্মাননা জানানো হয়। আমি তার মঙ্গল কামনা করছি।

এএম