অভিযুক্ত শিক্ষক ইয়াকুব আলী

যশোরের ঝিকরগাছায় মাদরাসার ছাত্রকে শয়নকক্ষে ডেকে নিয়ে বলাৎকারের অভিযোগে ইয়াকুব আলী (৩৪) নামে এক শিক্ষককে আটক করেছে পুলিশ। ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমড়ি হাফেজিয়া মাদরাসায় ঘটনাটি ঘটে।

সোমবার (৪ জানুয়ারি) রাতে পুলিশ তাকে আটক করে। মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে বলাৎকারের শিকার ১৩ বছরের ওই শিক্ষার্থীর বাবার দায়ের করা মামলায় ঝিকরগাছা থানা পুলিশ তাকে জেলহাজতে প্রেরণ করেছে। অভিযুক্ত শিক্ষক ইয়াকুব আলী শার্শা উপজেলার গোগা (বাজারপাড়া) গ্রামের রবিউল ইসলামের ছেলে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর বাবা মামলার এজাহারে উল্লেখ করেছেন, গেল ৩১ ডিসেম্বর ওই শিক্ষার্থী মাদরাসার কাউকে কিছু না বলে বাড়ি চলে যায়। ১ জানুয়ারি তাকে মাদরাসায় পাঠালে সে না গিয়ে আবারও বাড়ি ফিরে আসে। মাদরাসায় না যাওয়ার কারণ জানতে চাইলে, শিক্ষার্থী জানায় হুজুর (ইয়াকুব আলী) তার সঙ্গে খারাপ কাজ করে।

গেল বছরের ১৫ অক্টোবর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে শিক্ষক ইয়াকুব আলী ওই শিশুকে তার শয়নকক্ষে বলাৎকার করে। এ ঘটনা কাউকে না বলার জন্য নির্দেশ দেয় শিক্ষক। বিষয়টি জানার জন্য মাদরাসায় এসে ভুক্তভোগী শিক্ষার্থীর পরিবার জানতে পারে, আরও কয়েকজন শিশুশিক্ষার্থীকে শিক্ষক ইয়াকুব আলী বলাৎকার করেছে।

বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা শিক্ষক ইয়াকুব আলীকে আটকে রেখে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশের হাতে তুলে দেয়।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক ঢাকা পোস্টকে বলেন, বিক্ষুব্ধ জনতা ওই শিক্ষককে পুলিশের হাতে তুলে দেন। এ ঘটনায় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন শিশুটির বাবা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বলাৎকারের অভিযোগ স্বীকারও করেছেন। আমরা শিক্ষকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে মঙ্গলবার আদালতে পাঠিয়েছে। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।

এমএসআর