কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে ২৪ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। শুক্রবার (০৪ জুন) সন্ধ্যায় মেঘনা নদী থেকে জেলেরা বাঘাইড়টি ধরার পর পার্শ্ববর্তী পুরোনো ফেরিঘাট এলাকার পলতাকান্দায় অবস্থিত নৈশ মৎস্য আড়তে নিয়েছেন। 

জানা গেছে, বিকেলে মেঘনা নদীতে মাছ ধরতে যান জেলেরা। সেখানে সন্ধ্যার দিকে জেলেদের জালে ২৪ কেজি ওজনের বিশাল আকৃতির বাঘাইড় মাছটি ধরা পড়ে। পরে মাছটি বিক্রির জন্য ভেরবের পৌর এলাকার পলতাকান্দায় অবস্থিত নৈশ মৎস্য আড়তে নিয়ে আসেন জেলেরা।

এ সময় মাছটি বিক্রির জন্য দায়িত্বে থাকা ব্যবসায়ী ওমর ফারুক কেজি প্রতি ৭৫০ টাকা দাম হাঁকলেও ক্রেতারা ৬০০ টাকা পর্যন্ত দাম বলেছেন। উৎসুক জনতা মাছটি দেখতে ভিড় করেছে। 

ভৈরব নৈশ মৎস্য আড়তের যাত্রা ২৭ বছর আগে। অবস্থান মেঘনা নদীর ভৈরব মোহনার পুরোনো ফেরিঘাট এলাকায়। এই আড়তের বিশেষত্ব বিস্তীর্ণ হাওরের মিঠাপানির মাছ। বিশেষ করে কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রাম, মিঠামইন, ইটনা, নিকলী, হবিগঞ্জের লাখাই, সাল্লা, দিরাই, আজমিরীগঞ্জ, নেত্রকোনার হাওরের আহরিত মাছের বেশির ভাগ ট্রলারযোগে এই আড়তে এনে বাজারজাত করা হয়। 

আইড়, বোয়াল, বাইম, তারা বাইম, রুই, কাতলা, চিংড়ি, পাবদা, আলনি, মলা, ঢ্যালা, কাজলি, গুলশা, বেলে, টেংরা, শোল, গজার, কালবাউশ, শিং, কই, মাগুর, পুঁটি, বইছা, চান্দা, কাঁচকি মাছের জন্য বিশেষ সুনাম রয়েছে ভৈরবের এই আড়তের। সন্ধ্যা থেকে শুরু হয়ে রাত ২টা পর্যন্ত কেনাবেচা হয় এ মৎস্য আড়তে।

এসকে রাসেল/আরএআর