গত ২৪ ঘণ্টায় জয়পুরহাটে আরও ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৮৯ জন। সোমবার (০৭ জুন) সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জয়পুরহাট সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত ৬১ জনের মধ্যে সদর উপজেলায় ৪৪ জন, পাঁচবিবি উপজেলায় ১৩ জন এবং আক্কেলপুর উপজেলায় চারজন রয়েছে। কালাই ও ক্ষেতলাল উপজেলায় করোনায় নতুন কোনো শনাক্ত নেই। গত ২৪ ঘণ্টায় জেলায় ১৮৪ জনের সংগৃহীত নমুনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট এবং ৪০ জনের আরটিপিসিআর টেস্ট করা হয়।

সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী জানান, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৮৪ জনের মধ্যে ৫৪ জন এবং আরটিপিসিআর টেস্টে ৪০ জনের মধ্যে সাতজনের করোনা শনাক্তসহ মোট ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ২৩ শতাংশ। বর্তমানে করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন ৩০৩ জন। তাদের মধ্যে ২২ জন হাসপাতালের করোনা ইউনিটে বাকিরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা গ্রহণ করছেন।

জয়পুরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১০ মার্চে। সেই থেকে আজ পর্যন্ত ১৬ হাজার ২৭৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৯৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১২ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৬১৭ জন।

চম্পক কুমার/এসপি