নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় আরও ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ২১০ জন। সোমবার (০৭ জুন) রাত সাড়ে ১১টায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

এদিকে নোয়াখালীতে অভিযান পরিচালনা করে ৪৫টি মামলায় ৪৮ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, নোয়াখালীর ল্যাবে ২৬৮টি নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নোয়াখালী সদরের ৩৫ জন, বেগমগঞ্জের সাতজন, সোনাইমুড়ীর পাঁচজন, হাতিয়ার দুইজন, সেনবাগের দুইজন, কোম্পানীগঞ্জের ছয়জন ও কবিরহাটের একজন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি। নোয়াখালীতে মোট মৃত্যু হয়েছে ১২৪ জনের। যার মধ্যে সদরের ২৩ জন আর বিভিন্ন উপজেলার ১০১ জন।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলমের তত্ত্বাবধানে করোনা রোধে সোমবার নোয়াখালীতে অভিযান পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে দিনব্যাপী ছয়টি টিম অভিযান চালিয়ে ৪৫ মামলায় ৪৮ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন।

এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসার সদস্যরা। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত শুক্রবার (৪ জুন) বিকেল ৪টায় জেলা প্রশাসক খোরশেদ আলম খান জেলাবাসীকে সুরক্ষা দেওয়ার স্বার্থে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার নোয়ান্নই, কাদিরহানিফ, বিনোদপুর, অশ্বদিয়া, নেওয়াজপুর ও নোয়াখালী ইউনিয়নে সাত দিনের লকডাউন ঘোষণা করেন।

হাসিব আল আমিন/এসপি