ফাইল ছবি

বৃহস্পতিবার (১০ জুন) প্রথমবারের মতো বিদ্যুতের আলোয় আলোকিত হবে গলাচিপার যোগাযোগ বিচ্ছিন্ন চরকাজল ও চরবিশ্বাস ইউনিয়ন। দুটি ইউনিয়নে বিদ্যুতের সুফল ভোগ করবে লক্ষাধিক মানুষ। দিনটি সামনে রেখে রঙিন পোস্টার-ফেস্টুনে বর্ণিল সাজিয়েছে এলাকাবাসী।

চরবিশ্বাস জনতা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী তামান্না বলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বিদ্যুৎ দিয়েছেন। আমাদের ঘরেও বিদ্যুতের আলোয় আলোকিত হবে। মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা সারাজীবন মনে রাখব। আমরা আর অবহেলিত থাকব না। আমাদের এলাকায় আইসিটি, শিক্ষা, কৃষি ও চিকিৎসাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন হবে।

চরকাজল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইদুর রহমান রুবেল বলেন, চরকাজল ও চরবিশ্বাস ইউনিয়ন দুটি দ্বীপাঞ্চল হওয়ায় সরাসরি বিদ্যুতের আওতায় আনা সম্ভব হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় নদীবেষ্টিত দ্বীপ ইউনিয়ন দুটি আজ বিদ্যুতের আলোয় আলোকিত হতে যাচ্ছে। মুজিব বর্ষ উপলক্ষে আমাদের এটাই বড় পাওয়া।

পল্লী বিদ্যুৎ সমিতির সূত্রে জানা গেছে, ভোলা জেলা থেকে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চরকাজল, চরবিশ্বাস ইউনিয়নে বিদ্যুতের সঞ্চালন লাইন চালু করা হবে।

পল্লী বিদ্যুৎ সমিতির জিএম আবুল বাসার ঢাকা পোস্টকে জানান, ১৬৫ কোটি টাকা ব্যয়ে নদীতে সাবমেরিন ক্যাবল দিয়ে এ বিদ্যুতের লাইন স্থাপন করা হয়েছে, যা দেশে সবচেয়ে দীর্ঘতম সাবমেরিন ক্যাবল লাইন। প্রতিটি গ্রাহকের বাড়িতে মিটারের লাইনের তার টানা আছে।

সরকার-নির্ধারিত ফি জমা দিলেই অল্প সময়ে সংযোগ দেওয়া হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ১০ জুন আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/এনএ