করোনার সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও আটজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (০৮ জুন) সকাল ৯টা থেকে বুধবার (০৯ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা। এদের মধ্যে চারজন করোনা পজিটিভ ছিলেন।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে আটজন মারা গেছেন। এর মধ্যে তিনজন মারা গেছেন আইসিইউতে। এ ছাড়া ২৫ নম্বর ওয়ার্ডে দুজন এবং একজন করে মারা গেছেন ২২, ২৯ ও ৩৯ নম্বর ওয়ার্ডে।

এদের মধ্যে চারজন প্রাণঘাতী করোনার সংক্রমণ নিয়ে মারা গেছেন। তাদের তিনজন রাজশাহীর এবং একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। উপসর্গ নিয়ে যে চারজনের মৃত্যু হয়েছে তাদের তিনজন চাঁপাইনবাবগঞ্জ এবং একজন রাজশাহী জেলার বাসিন্দা। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

উপপরিচালক আরও জানান, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ২৩২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি ছিলেন ২৫৭ জন। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২৫ জনের। যাদের অবস্থা বেশি খারাপ তাদের ভর্তিতে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

গত ২৪ মে থেকে রামেক হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছে। হাসপাতালের তথ্য অনুযায়ী ২৪ মে ১০ জন, ২৫ মে ৪ জন, ২৬ মে ৪ জন, ২৭ মে ৪ জন, ২৮ মে ৯ জন, ৩০ মে ১২ জন (সর্বোচ্চ), ৩১ মে ৪ জন, ১ জুন ৭ জন, ২ জুন ৭ জন, ৩ জুন ৯ জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ৬ জন, ৭ জুন ৭ জন, ৮ জুন ৮ জন মারা গেছেন।

ফেরদৌস সিদ্দিকী/এসপি/জেএস