মেহেরপুরের মুজিবনগরে মনিরুল ইসলাম নামে এক মাদকসেবীর হাসুয়ার কোপে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ কর্মী সাইদুল ইসলাম নিহত হয়েছেন। এ ঘটনায় স্থানীয়রা মনিরুলকে পিটিয়ে হত্যা করেছে। শনিবার (১২ জুন) বেলা ১১টার দিকে উপজেলার জাদবপুর মোড়ে এ ঘটনা ঘটে।

সাইদুল ইসলাম ওই গ্রামের রফিকুল ইসলামের ছেলে আর মনিরুল ইসলাম আবুল হোসেনের ছেলে। পুলিশ মরদেহ উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

স্থানীয়রা জানান, মনিরুল ইসলাম এলাকার একজন চিহ্নিত মাদকসেবী। তিনি প্রকাশ্যে মাদক সেবন করতেন। তার মাদক সেবনের প্রতিবাদ করায় নির্মমভাবে খুন হলেন স্বেচ্ছাসেবক লীগ কর্মী সাইদুল ইসলাম। এ সময় উত্তেজিত জনতা মনিরুলকে পিটিয়ে হত্যা করে।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাসেম বলেন, যতারপুর গ্রামের জাদবপুর মোড়ে মাচায় বসে গাঁজা সেবন করছিল মনিরুল। এ সময় স্বেচ্ছাসেবক লীগ কর্মী সাইদুল ইসলাম তাকে নিষেধ করলে শুরু হয় বাক বিতণ্ডা। এক পর্যায়ে মনিরুল তার হাতে থাকা ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে খুন করে সাইদুলকে। বিষয়টি জানতে পেয়ে স্থানীয় জনগণ উত্তেজিত হয়ে মনিরুলকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন মেহেরপুরের পুলিশ সুপার মুরাদ আলী। তিনি বলেন, মনিরুল ইসলাম প্রকাশ্যে মাদক সেবন করছিল। তাকে নিষেধ করায় সাইদুল ইসলামকে নির্মমভাবে হত্যা করেছে। এর নেপথ্যে অন্য কেউ আছে কি না তা খতিয়ে দেখা হবে। মনিরুলের বিরুদ্ধে মুজিবনগর থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

মেহেরপুরের জেলা প্রশাসাক ডা. মুনসুর আলম খান জানান, মাদক শুধু নিজের পরিবারকেই ধ্বংস করে না গোটা সমাজ ধ্বংস করে। মাদক নির্মূলে আমরা জোর পদক্ষেপ গ্রহণ করব।

এসপি