ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্ত কয়রার ৫০০ মানুষকে মানুষের মাঝে ত্রাণসামগ্রী দিয়েছে খুলনা বিএনপি। শনিবার (১২ জুন) বেলা ১১টায় খুলনা মহানগর ও জেলা বিএনপির ত্রাণ সহায়তা কমিটি দ্বিতীয় দফায় এ খাদ্যসামগ্রী বিতরণ করে।

এ সময় জনপ্রতি ৬ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ভোজ্যতেল ১ লিটার, ২ কেজি আলু, ১ কেজি চিড়া, আধা কেজি লবণ ও ৫টি করে খাবার স্যালাইন বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। তিনি বলেন, সরকার বলেছিল মানুষের নিরাপত্তা দেবে, উপকূলবাসীকে রক্ষা করবে, জীবন-জীবিকা রক্ষা করবে; কিন্তু ১১ বছরেও উপকূলবাসীদের রক্ষায় কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি।

তিনি আরও বলেন, প্রাকৃতিক দুর্যোগ আর সরকারের উদাসীনতায় উপকূলীয় মানুষ দরিদ্র সীমার নিচে বসবাস করে আসছে। এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। সুন্দরবনের প্রাণীকূল বিলুপ্ত হচ্ছে। জাতীয় সংসদে আলোচনা করে উপকূলীয় লক্ষ লক্ষ মানুষের নিরপত্তা নিশ্চিত করতে হবে।

জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন মহানগর ত্রাণ কমিটির আহ্বায়ক সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চু, জেলা আহ্বায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব অধ্যক্ষ তারিকুল ইসলাম, জেলা সদস্য সচিব মোল্লা খায়রুল ইসলাম। 

উপস্থিত ছিলেন মহানগর বিএনপির বজলুর রহমান, ফজলে হালিম লিটন, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, ইউসুফ হারুন মজনু, মেহেদী হাসান দিপু, নাজমুল হুদা চৌধুরী সাগর, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, তরিকুল ইসলাম তরু, মিজানুর রহমান মিলটন, শরিফুল ইসলাম বাবু, শেখ জামিলুর রহমান জামিল, রফিকুল ইসলাম টিটু, ম শ আলম, শামীম আশরাফ প্রমুখ। 

মোহাম্মদ মিলন/এমএসআর