করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সাত ইউনিয়নে সীমানায় বাঁশের বেড়া দিয়েছে উপজেলা প্রশাসন। যাতে অন্যজেলার উপজেলা বা গ্রাম থেকে কেউ প্রবেশ করতে না পারে। করোনা ঠেকাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে রোববার (১৩ জুন) রাতে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা।

ইউনিয়নগুলো হলো- জয়পুরহাট জেলা সংলগ্ন আটমূল, পিরব, মাঝিহট্ট ও কিচক ইউনিয়ন এবং গাইবান্ধা সীমান্তবর্তী সৈয়দপুর, দেউলী ও ময়দানহাটা ইউনিয়ন।

শিবগঞ্জ উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই চেকপোস্ট স্থাপন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নের চেকপোস্টগুলোতে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রতিনিধি থাকবে।

জানা যায়, সম্প্রতি করোনা সংক্রমণ ঠেকাতে উপজেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক সীমান্তবর্তী সাত ইউনিয়নে জরুরি সেবা ব্যতীত মানুষ ও যান চলাচল সীমিত করা হয়েছে। ইউনিয়নবাসীর স্বাস্থ্য সুরক্ষার জব সব ইউনিয়নের প্রবেশ মুখে বাঁশ দিয়ে ব্যারিকেড দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা বলেন, উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক শনিবার থেকে সংশ্লিষ্ট ইউনিয়নের গ্রাম পুলিশদের সহযোগিতায় বাঁশ দিয়ে সীমান্তবর্তী প্রবেশ দ্বারে ব্যারিকেড দেওয়া হয়েছে। তবে করোনার প্রবণতা কমলে পুনরায় তা খুলে দেওয়া হবে। ইউনিয়নগুলোর প্রতিটি চেকপোস্টে ইউনিয়ন পরিষদ থেকে একজন করে প্রতিনিধিও দেওয়া থাকবে। যাতে অপরিচিত বা অন্যজেলার কেউ প্রবেশ করতে না পারেন।

সাখাওয়াত হোসেন জনি/ওএফ