আবদুল কাদের মির্জা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অবরোধের নামে বাস-সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে দোষীদের গ্রেফতারের দাবিতে ডাকা পাল্টা অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা

বুধবার (১৬ জুন) দুপুর ১টায় নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা জানান। 

কাদের মির্জা লিখেখেন-‘বাস, ট্রাক, সিএনজি ধর্মঘট প্রত্যাহার করা হলো।’

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মেয়র আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বলেন, গত কয়েকদিন ধরে ওরা (বিরোধী পক্ষ) কোম্পানীগঞ্জের বিভিন্ন স্থানে অবরোধের নামে বাস-সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করেছে ও লুটপাট চালিয়েছে। আমি তাদের শাস্তির দাবিতে অবরোধের ডাক দিয়েছিলাম। কিন্তু মানুষের ভোগান্তির কথা চিন্তা করে দুপুর ১টায় তা প্রত্যাহার করে নিয়েছি।

গত শনিবার (১২ জুন) সকাল সাড়ে ৮টায় বসুরহাট বাজারের প্রধান সড়কের ইসলামী ব্যাংকের সামনে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের (৫০) ওপর হামলা করা হয়। এ ঘটনায় কাদের মির্জাকে গ্রেফতারের দাবিতে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। পরে অবরোধ কর্মসূচির মেয়াদ ১২ ঘণ্টা বাড়িয়ে ৬০ ঘণ্টা করা হয়।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। পৌরসভায় দ্বিতীয় মেয়াদে গত ডিসেম্বরে নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন তিনি।

স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় দুটি সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলা হয়েছে। এমন পরিস্থিতিতে ৩১ মার্চ দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন কাদের মির্জা। পদত্যাগের ৪৫ দিনের মাথায় ১৬ মে তিনি ফের দলে ফিরে আসেন।

হাসিব আল আমিন/আরএআর