গাজীপুরের শ্রীপুরে বহুতল ভবনের ফ্ল্যাটে আগুনে দুই বছর বয়সী মেয়েসহ মা দগ্ধ হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় পাঠানো হয়েছে।

শনিবার (১৯ জুন) উপজেলার মুলাইদ গ্রামের তামিশনা ফ্যাশন ওয়্যার লিমিটেডের সামনে দেলোয়ার হোসেনের বহুতল ভবনের পাঁচতলার একটি ফ্ল্যাটে আগুনের ঘটনা ঘটে।

আগুনে ওই ফ্ল্যাটের ভাড়াটিয়া গৃহবধূ সোনিয়া জান্নাত (২৫) ও তার শিশুকন্যা হুমাসা জান্নাত (২) দগ্ধ হয়েছেন।

বাড়ির মালিক দেলোয়ার হোসেন জানান, বেলা সোয়া ১১টার দিকে ভবনের পাঁচতলার পশ্চিম পাশের ফ্ল্যাট থেকে বিকট শব্দে আগুন লাগে। পরে নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানোর কাজ শুরু করা হয়। আগুন যেন ছড়িয়ে না পড়ে সেজন্য ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

তিনি আরও বলেন, স্থানীয় একটি কারখানার কর্মকর্তা গোলাম মোস্তফা ফ্ল্যাটে পরিবার নিয়ে ভাড়া থাকতেন। তার বাড়ি বাগেরহাট জেলার কাফিলাবাগ গ্রামে। দগ্ধদের চিকিৎসার জন্য স্থানীয় আল হেরা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আল হেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. হুমায়ুন কবির জানান, দগ্ধদের হাসপাতালে আনার পর প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। আগুনে মায়ের ৫০ শতাংশ ও শিশুর ৬০ শতাংশ পুড়ে গেছে।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. রায়হান জানান, ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই আগুন নেভানো হয়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

শিহাব খান/এসপি