ফেনীর দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের টেবিলে কুকুর বসে থাকার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে সামাজিক মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। হাসপাতালের কর্মকর্তাদের দায়িত্বহীনতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। 

শনিবার (১৯ জুন) রবিউল আলম সুমন নামে একটি ফেসবুক আইডি থেকে ছবিটি পোস্ট করা হয়। ছবিতে দেখা যায় স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকের টেবিলে তিনটি কুকুর বসে আছে। তিনি এ নিয়ে বিরূপ মন্তব্য করে ছবিটি পোস্ট করেন। পরে তার পোস্টটি অনেকে শেয়ার করেন।

হাবিব রাজন নামে এক ফেসবুক ব্যবহাকারী লিখেন, বাংলাদেশের সরকারি হাসপাতালগুলো হচ্ছে পশু-পাখির আশ্রয়স্থল। এরা মানুষকে বের করে দিয়ে কুকুর বিড়ালের জন্য জায়গা করে দেয়। এমনকি চেয়ারও ছেড়ে দেয়। ওদের পাবেন প্রাইভেট চেম্বারে, যেখানে সেবা নয় ডাকাতিই প্রধান উদ্দেশ্য। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবায়েত বিন করিম জানান, হাসপাতালটি পৌরসভার মধ্যে। পৌরসভায় কুকুর বেড়ে গেছে। এ হাসপাতালে কোনো নৈশপ্রহরী নেই যে রাতে পাহারা দিবে। পাহারাদার না থাকায় রাতে কুকুর হাসপাতালে ঢুকে পড়ে।

তিনি আরও বলেন, কুকুর নিধনে পৌর কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা না নেওয়ায় হাসপাতাল এলাকায় কুকুর বেড়ে গেছে। কুকুর নিধনে তিনি পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

হোসাইন আরমান/এসপি